ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নারায়ণগঞ্জে গার্মেন্টসে শ্রমিক অসন্তোষ, ৩ কর্মকর্তাকে মারধর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৪
নারায়ণগঞ্জে গার্মেন্টসে শ্রমিক অসন্তোষ, ৩ কর্মকর্তাকে মারধর

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার বিসিক শিল্পনগরীর তামাই নিট গার্মেন্টসে শ্রমিক অসন্তোষের ঘটনা ঘটেছে।

বুধবার (১৭ জানুয়ারি) সকালে দুই নারী কর্মকর্তার বিরুদ্ধে অসদাচরণের অভিযোগ তুলে অসন্তোষের জেরে তিন কর্মকর্তাকে মারধর করে বিক্ষুব্ধ শ্রমিকরা।

তাদের মধ্যে এক কর্মকর্তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে শিল্প পুলিশ, শ্রম পরিদর্শক, মালিক প্রতিনিধি ও শ্রমিক প্রতিনিধিদের মধ্যে দ্বিপাক্ষিক বৈঠক চলছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, নারায়ণগঞ্জের ফতুল্লার বিসিক শিল্পনগরীর তামাই নিট গার্মেন্টসে বুধবার শ্রমিক অসন্তোষের ঘটনা ঘটে। শ্রমিকদের দাবি ইভা এবং তাসলিমা নামক দুইজন নারী কর্মকর্তা এইচ আর অ্যান্ড অ্যাডমিন শাখায় কর্মরত আছেন। তারা সব সময় শ্রমিকদের নঙ্গে খারাপ ব্যবহার করে। ওই দুইজন নারী কর্মকর্তাকে বরখাস্ত না করলে তারা আন্দোলন চালিয়ে যাবে। এ সময় শ্রমিকদের মধ্যে বাগবিতণ্ডার একপর্যায়ে জিএমকে মারধর করতে চায় শ্রমিকরা। পরে জিএমকে বাঁচাতে গিয়ে কোয়ালিটি ইনচার্জ শফিকুল ইসলামসহ ৩ জন শ্রমিকদের হাতে মারধরের শিকার হন। তাদের মধ্যে শফিকুল ইসলামকে গুরুতর আহত অবস্থায় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদফতর নারায়ণগঞ্জ অফিসের শ্রম পরিদর্শক মো. রবিন মিয়া জানান, বর্তমানে ত্রিপাক্ষিক বৈঠকের মাধ্যমে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৪
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।