ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

হাজীগঞ্জে হাসপাতালসহ ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪
হাজীগঞ্জে হাসপাতালসহ ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

চাঁদপুর: চাঁদপুরের হাজীগঞ্জ বাজারে অব্যবস্থাপনা ও লাইসেন্স নবায়ন না থাকায় তিনটি হাসপাতাল ও একটি ডায়াগনস্টিক সেন্টার মালিককে ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সময় ডেন্টাল কেয়ার নামে একটি প্রতিষ্ঠানকে সিলগালা করা হয়েছে।

 

বুধবার (২৪ জানুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন হাজীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান মানিক।

অভিযানে হাজীগঞ্জ বাজারে একটি হাসপাতালে নার্স সংকট ও বিভিন্ন অনিয়মের অভিযোগে ৫০ হাজার, ভিআইপি হাসপাতালকে ৪০ হাজার, নিশাত হাসপাতালকে ৪০ হাজার ও আল রাজি ডায়াগনস্টিক সেন্টারকে ৫০ হাজার টাকাসহ মোট ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।  

এদিকে, অভিযানে কর্মকর্তাদের দেখে ডেন্টাল কেয়ার নামে প্রতিষ্ঠানের চিকিৎসক পালিয়ে যান। পরে ওই ডেন্টাল কেয়ার সিলগালা করা হয়।

এর আগে গত মঙ্গলবার (২৩ জানুয়ারি) একই বাজারে অভিযানে ১০ হাসপাতাল ও ১ ডায়াগনস্টিক সেন্টারকে ৫ লাখ ২৫ হাজার টাকা জরিমানা করে পৃথক দুটি ভ্রাম্যমাণ আদালত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান মানকি জানান, ভোক্তা অধিকার আইন পৃথক দুটি ধারায় লাইসেন্স নবায়ন না থাকা ও সার্টিফিকেট ছাড়া নার্স নিয়োগসহ অনিয়মের অভিযোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।  

হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গোলাম মাওলা নঈম ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা রমিজ উদ্দিনসহ থানার পুলিশ সদস্যরা ভ্রাম্যমাণ আদালতে সহযোগিতা করেন।

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।