ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গাজীপুরে জুতা তৈরির কারখানার শ্রমিকদের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৪
গাজীপুরে জুতা তৈরির কারখানার শ্রমিকদের বিক্ষোভ

গাজীপুর: সরকার ঘোষিত নতুন বেতন কাঠামো বাস্তবায়নের দাবিতে গাজীপুরে জুতা তৈরির কারখানার শ্রমিকরা বিক্ষোভ করেছেন।

রোববার (২৮ জানুয়ারি) বিকেল পর্যন্ত কালিয়াকৈর উপজেলার আন্দারমানিক এলাকায় হ্যামকো লেদারস লিমিটেড কারখানার শ্রমিকরা এ বিক্ষোভ করেন।

ওই কারখানার শ্রমিক ও এলাকাবাসী জানান, সরকার ঘোষিত বেতন কাঠামো জানুয়ারি মাস থেকে বাস্তবায়নের কথা থাকলেও কারখানা কর্তৃপক্ষ তা করছে না। কারখানা কর্তৃপক্ষ তাদের ইচ্ছেমতো বেতন দিচ্ছে। বেতন কাঠামো অনুযায়ী বাড়ানোর দাবি জানালে তারা একেক এসময় একেক কথা বলে আসছে। তাই শ্রমিকরা বাধ্য হয়ে বিক্ষোভ করে।

কারখানার ব্যবস্থাপক (প্রশাসন) সানিউল ইসলাম জানান, পোশাক শিল্পের সঙ্গে জুতা শিল্পের তুলনা করলে হবে না। শ্রমিকদের কথা বিবেচনা করে বর্তমান বেতনের সঙ্গে ১ হাজার ২০০ টাকা পর্যন্ত বেতন বাড়ানো হয়েছে। সরকার যদি গেজেট প্রকাশ করে তাহলে ঘোষিত বেতন  শ্রমিকদের দেওয়া হবে।

গাজীপুর শিল্প পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার দীপক মজুমদার জানান, শ্রমিকরা বেতন বাড়ানোর জন্য বিক্ষোভ করে। পরে তাদের বুঝিয়ে শান্ত করা হয়। বিষয়টি নিয়ে মালিক পক্ষের সঙ্গে শ্রমিকদের আলোচনার ব্যবস্থা করে দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ২০১২ ঘণ্টা, জানুয়ারি ২৮, ২০২৪
আরএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ