ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাবেক চেয়ারম্যান হত্যা: প্রধান আসামিসহ গ্রেপ্তার চার  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৪
সাবেক চেয়ারম্যান হত্যা: প্রধান আসামিসহ গ্রেপ্তার চার  

পিরোজপুর: পিরোজপুরে সাবেক ইউপি চেয়ারম্যান শেখর সিকদার হত্যা মামলার প্রধান আসামিসহ চারজনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।   

বুধবার (৩১ জানুয়ারি) ভোরে র‌্যাব-৮ এর একটি দল বাগেরহাট জেলার মোল্লারহাট এলাকা থেকে তাদের গ্রেপ্তার করে।

 

র‌্যাব-৮ এর উপ পরিচালক মো. রবিউল ইসলাম দুপুরে প্রেস ব্রিফিং এর মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- ওই হত্যা মামলার প্রধান আসামি উপজেলার আটঘর কুড়িয়ানা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মিঠুন হালদার (৪৪), তার সহযোগী একই এলাকার সমীরণ হালদারের ছেলে সুষময় হালদার (১৮), মো. ফারুক হোসেনের ছেলে জালিস মাহমুদ (২৪), উপজেলার সংগীতকাঠি গ্রামের মৃত দেলোয়ার হোসেনের ছেলে মো. আমিনুল ইসলাম (২৩)।

জানা গেছে, এর আগে গত মঙ্গলবার রাতে নিহতের স্ত্রী মালা মণ্ডল বাদী হয়ে নেছারাবাদ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

প্রেস ব্রিফিংয়ে জানা গেছে, গত মঙ্গলবার (৩০ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে জেলার নেছারাবাদ উপজেলার কুড়িয়ানা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ভিকটিম শেখর কুমার শিকদার স্থানীয় ৪২ নম্বর কুড়িয়ানা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে যোগদানের জন্য নিজ বাড়ি থেকে রওনা করেন। ভিকটিম কুড়িয়ানা বাজারের পশ্চিম প্রান্তে পৌঁছা মাত্রই আগে থেকে ওৎ পেতে থাকা বর্তমান চেয়ারম্যান আসামি মিঠুন হালদারের (৪৪) নেতৃত্বে ২৫/৩০ জন আসামি ভিকটিমকে হত্যার উদ্দেশ্যে পথরোধ করে লাঠি, ইট দিয়ে এলোপাতাড়ি মারধর করতে থাকেন। একপর্যায়ে ভিকটিম নিস্তেজ হয়ে মাটিতে পড়ে থাকলে আসামিরা মৃত মনে করে চলে যান। পরে স্থানীয় লোকজন ভিকটিমকে উদ্ধার করে নেছারাবাদ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক  উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। সেখানে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত শেখর সিকদার জেলার স্বরূপকাঠি (নেছারাবাদ) উপজেলার আটঘর কুড়িয়ানা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক ছিলেন।  

নেছারাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  গোলাম সরোয়ার হোসেন জানান, এ ঘটনায় নিহতের মালা মণ্ডল বাদী হয়ে ওই রাতে ১৫ জনকে  আসামি করে থানায় একটি মামলা দায়ের করেন। এ ঘটনার সঙ্গে জড়িত চারজনকে পুলিশ ও চারজনকে র‌্যাব গ্রেপ্তার করেছে।   

** ইউপি চেয়ারম্যানের হামলায় সাবেক চেয়ারম্যান নিহত

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।