ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নেসকোর মিটার রিডারদের চাকরি স্থায়ীকরণের দাবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৪
নেসকোর মিটার রিডারদের চাকরি স্থায়ীকরণের দাবি

রাজশাহী: চাকরি স্থায়ীকরণের দাবিতে নর্দার্ন ইলেক্ট্রিসিটি সাপ্লাই কোম্পানি (নেসকো) পিএলসি’র পিচরেট মিটার রিডার ও বিল বিতরণকারীরা অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করছেন। গত ১৫ জানুয়ারি থেকে এ কর্মবিরতি শুরু করেন তারা।

ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেবে রোববার (১১ ফেব্রুয়ারি) সকাল থেকে রাজশাহী নেসকো কার্যালয়ের ভেতর রাজশাহী ও রংপুর বিভাগের পিচরেট কর্মচারী ঐক্য পরিষদের কর্মচারীরা মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন। এ সময় কাফনের কাপড় পরে মানববন্ধনে অংশ নিয়ে চাকরি স্থায়ীকরণ না হলে আত্মহত্যার হুমকি দেন তারা।

বক্তারা কর্মসূচি অব্যাহত রাখার ঘোষণা দিয়ে বলেন, আমরা দীর্ঘ ২০ বছর ধরে অস্থায়ী ভিত্তিতে মিটার পাঠক ও বিল বিতরণকারী হিসেবে কাজ করছি। কিন্তু এখন পর্যন্ত আমাদের চাকরি স্থায়ীকরণ করা হয়নি। আমরা আমাদের পরিবার-পরিজন নিয়ে চরম হতাশার মধ্যে জীবনযাপন করছি। আমাদের দাবি চাকরি স্থায়ীকরণ করতে হবে। যতদিন তারা আমাদের দাবি মেনে নেবেন না ততদিন আমরা কর্মবিরতি দিয়ে মাঠে থাকব। আগামীতে বৃহত্তর কর্মসূচি ঘোষণা করা হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন বক্তারা।

মানববন্ধনে রাজশাহী ও রংপুর বিভাগের পিচরেট কর্মচারী ঐক্য পরিষদের মুখপাত্র গাজিউর রহমান বলেন, নেসকোর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আমাদের চাকরি স্থায়ীকরণের প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু এখন পর্যন্ত সেই প্রতিশ্রুতি বাস্তবায়ন হয়নি। তাই মিটার পাঠক (পিচরেট) কর্মচারীদের পরিবার-পরিজন রুটি-রুজির নিশ্চয়তার জন্য চাকরি স্থায়ীকরণের দাবিতে আমরা আন্দোলনে নেমেছি।

মানববন্ধনে অস্থায়ী পিচরেট কর্মচারী ঐক্য পরিষদের রাজশাহী ও রংপুর বিভাগের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৪
এসএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।