ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ায় আ.লীগ নেতা অ্যাডভোকেট মন্টু আর নেই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৪
বগুড়ায় আ.লীগ নেতা অ্যাডভোকেট মন্টু আর নেই

বগুড়া: বগুড়া জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বগুড়া পৌরসভার সাবেক চেয়ারম্যান প্রবীণ আইনজীবী রেজাউল করিম মন্টু আর নেই।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকালে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে তার মৃত্যু হয়।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী ও ২ সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

বগুড়া জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি টি জামান নিকেতা জানান, দীর্ঘদিন ধরেই অ্যাডভোকেট মন্টু বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) বিকেলে তিনি হৃদ্‌রোগে আক্রান্ত হন। পরে তাকে শজিমেক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে শুক্রবার সকাল ৬টার দিকে তার মৃত্যু হয়।

বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম মন্টু বগুড়া জেলা মুক্তিযোদ্ধা সংসদের সভাপতি, বগুড়া বার সমিতির সাধারণ সম্পাদক ও সভাপতি এবং বাংলাদেশ বার কাউন্সিলের সদস্য হিসেবে দায়িত্ব পালন করতেন। তার মৃত্যুতে বগুড়ার আদালত অঙ্গনের পাশাপাশি রাজনৈতিক সহকর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে আসে। হাসপাতাল থেকে তার মরদেহ বগুড়ার সোনাতলা উপজেলার হুয়াকুয়া গ্রামের বাড়িতে নেওয়া হয়। সেখানে বাদ জুম্মা প্রথম জানাজা নামাজ অনুষ্ঠিত হয়। সেখান থেকে শহরের আলতাফুন নেছা লেখার মাঠে মরদেহ নেওয়ার পর দ্বিতীয় জানাজা শেষে ভাই পাগলা মাজার সংলগ্ন দক্ষিণ বগুড়া গোরস্থানে দাফন করা হবে।

তার মৃত্যুতে বগুড়া জেলা মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামী লীগ, বগুড়া বার সমিতি, বগুড়া প্রেসক্লাব, বগুড়া সাংবাদিক ইউনিয়ন, বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের পক্ষ থেকে শোক জানান হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৪
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।