ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সৎ মায়ের বিরুদ্ধে শিশুকে গলা টিপে হত্যার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
সৎ মায়ের বিরুদ্ধে শিশুকে গলা টিপে হত্যার অভিযোগ নুসরাত জাহান

নড়াইল: নড়াইলের লোহাগড়ায় নুসরাত জাহান নামের তিন বছরের একটি শিশুকে গলা টিপে হত্যার অভিযোগ উঠেছে তার সৎ মা জোবায়েদার বেগমের (২৫) বিরুদ্ধে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) বিকেল ৩টার দিকে পুলিশ নিজ বাড়ি থেকে শিশু নুসরাত জাহানের মরদেহ উদ্ধার করে।

নিহত নুসরাত লোহাগড়া উপজেলার কাশিপুর ইউনিয়নের গিলাতলা গ্রামের কাজী সজীবের মেয়ে। শিশুটিকে হত্যায় জড়িত সন্দেহে পুলিশ বাবা কাজী সজীব ও সৎ মা জোবায়েদাকে আটক করেছে।

পুলিশ ও নিহত শিশুর পারিবারিক সূত্রে জানা যায়, বাবা-মায়ের বিচ্ছেদের পর দুই মাস বয়স থেকে নুসরাত তার বড় ভাই ইয়াসিন কাজী (৫) দাদা-দাদির কাছেই থাকত। সম্প্রতি তার বাবা সজীব জোবায়েদা নামের এক নারীকে বিয়ে করেন। ওই নারী শিশুটিকে প্রায় মারধর করতেন। আজ দুপুরে শিশু নুসরাত বাড়ির ভেতরেই দাদির সঙ্গে খুনসুটি করছিল। এর কোনো এক সময় নুসরাতকে তার সৎ মা ঘুম পাড়ানোর কথা বলে ঘরে নিয়ে যায়। দুপুর দেড়টার দিকে নুসরাতকে দেখতে না পেয়ে দাদি পান্না বেগম সৎ মায়ের কাছে জানতে চান নুসরাত কোথায়? তিনি জানান তাকে সাজিয়ে দিয়েছি, ঘরে লেপের নিচে ঘুমাচ্ছে। দাদি চিৎকার করে বলেন, এই দুপুরে লেপের নিচে তো নুসরাত ঘুমায় না। দাদা আবুল খায়ের ও দাদি পান্না বেগম ঘরে গিয়ে লেপের নিচ থেকে টেনে তোলেন নুসরাতকে। তারা দেখেন নুসরাত বিছানায় প্রস্রাব করে দিয়েছেন, দাদি কোলে নিয়ে নাড়াচাড়া করছেন কিন্তু তার নিথরদেহ যেন অনন্তকালের ঘুমে বিভোর। এ সময় ঘরে উচ্চ শব্দে টিভি চলছিল। পরবর্তীতে বাড়ির অন্যান্য সদস্যরা নুসরাতকে মৃত অবস্থায় দেখতে পেয়ে থানায় খবর দেয়। খরব পেয়ে পুলিশ মরদেহটি উদ্ধার করে থানায় নিয়ে যায়।

লোহাগড়া থানার পরিদর্শক (তদন্ত) আব্দুল্লাহ আল মামুন বাংলানিউজকে বলেন, খবর পেয়েই শিশু নুসরাতের সুরতহাল করে ময়নাতদন্তের জন্য মরদেহ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, শ্বাসরোধ করে শিশুটিকে হত্যা করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য শিশুটির বাবা সজীব কাজী ও মাকে থানা হেফাজতে নেওয়া হয়েছে। ময়নাতদন্ত শেষে তদন্ত সাপেক্ষে শিশুটির মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

বাংলাদেশ সময়: ২১৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।