ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফুলজোড় নদীতে বালু উত্তোলন, ঠিকাদারসহ ৬ জনের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, মার্চ ১২, ২০২৪
ফুলজোড় নদীতে বালু উত্তোলন, ঠিকাদারসহ ৬ জনের নামে মামলা

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কামারখন্দের ফুলজোড় নদী খনন প্রকল্পে অবৈধভাবে বাংলা ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে বিক্রির অভিযোগে প্রকল্পের ঠিকাদারসহ ৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় পরিমল নামে ড্রেজার মালিককে গ্রেপ্তার করা হয়েছে।

 

সোমবার (১১ মার্চ) রাতে কামারখন্দ থানায় মামলা দায়ের করেন ভদ্রঘাট ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা তারেক মুর্শেদ।  

মামলার আসামিরা হলেন- ঠিকাদারি প্রতিষ্ঠান আয়ান কনস্ট্রাকশনের ম্যানেজার ইউসুফ আলী (৩০), কামারখন্দ উপজেলার কুটিরচর পশ্চিম পাড়ার বাসিন্দা ড্রেজার মালিক পরিমল (৫৫), রায়গঞ্জ উপজেলার নলকা গ্রামের বাসিন্দা ড্রেজার মালিক বাবু (৫২), কামারখন্দ উপজেলার মুগবেলাই গ্রামের বালু বিক্রেতা ঝন্টু সরকার (৫০), আসাদুল সরকার (৩৩) এবং রকিব খান (৩২)।  

মামলা সূত্রে জানা যায়, ভদ্রঘাট ইউনিয়নের ঝাটিবেলাই মৌজার ফুলজোড় নদী থেকে অবৈধ বাংলা ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে পাইপের মাধ্যমে মুগবেলাই গ্রামের আসলাম সরকারের জমি ভরাট করা হচ্ছে। এর আগে একই গ্রামের গিয়াস উদ্দিন সরকারের জমিও একইভাবে বালু দিয়ে ভরাট করা হয়। আসলাম সরকার ও গিয়াস উদ্দিন সরকারের জমি ভরাটে যে পরিমাণ উত্তোলিত বালু ব্যবহার করা হয়েছে তাতে সরকারের ৭ থেকে ৮ লাখ টাকার রাজস্ব ক্ষতি হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়।

কামারখন্দ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রেজাউল ইসলাম জানান, নদীর জমি থেকে অবৈধ বাংলা ড্রেজারের মাধ্যমে নদীর তলদেশ থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রির ঘটনায় ভদ্রঘাট ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা তারেক মুর্শেদ বাদী হয়ে সোমবার রাতে থানায় মামলা দায়ের করেছেন। মামলার দুই নম্বর আসামি ড্রেজার মালিক পরিমলকে রাতেই গ্রেপ্তার করা হয়েছে। অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, মার্চ ১২, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।