ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘টেনশন’-‘ডেভিল এক্সো’ গ্রুপের ১৭ সদস্য গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৪
‘টেনশন’-‘ডেভিল এক্সো’ গ্রুপের ১৭ সদস্য গ্রেপ্তার

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে টেনশন গ্রুপের ছয় সদস্য এবং ডেভিল এক্সো গ্রুপের ১১ সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। সোমবার (২৫ মার্চ) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‍্যাব ১১ এর অধিনায়ক লে. কর্নেল তানভীর মাহমুদ পাশা।

 

রোববার রাতে সিদ্ধিরগঞ্জের মিজমিজি মাদরাসা রোড কবরস্থান এলাকা থেকে টেনশন গ্রুপের ছয়জনকে গ্রেপ্তার করা হয়। তারা হলেন, রাইসুল ইসলাম সীমান্ত (২২), আরিফুল ইসলাম (২৬), হুমায়ুন হোসেন (২৪), সাজ্জাদ হোসেন (২৬), রাব্বি (২৫) ও প্রিতম ওরফে রোবায়েতি ইসফাক (২৯)।

ডেভিল এক্সো গ্রুপের গ্রেপ্তার ১১ জন হলেন, মো. সারিব (১৯), আশিক (১৯), নাঈম (১৯), তুহিন হোসেন (১৮), রোসমান (১৯), শাহাদৎ (১৯), সৌরভ (২০), মাহিন (২০), তুষার (২০), সৌরভ (১৯) ও আরিফ (১৯)।

তাদের জিজ্ঞাসাবাদে জানা যায়, রাইসুল ইসলাম সীমান্ত টেনশন গ্রুপ এবং সারিব ডেভিল এক্সো গ্রুপের দলনেতা। গ্রেপ্তাররা রাস্তায় চলাচলরতদের মালামাল ছিনতাই এবং বিভিন্ন ব্যবসা-প্রতিষ্ঠান, মালবাহী ও যাত্রীবাহী পরিবহনে নিয়মিত ছিনতাই ও চাঁদাবাজি করতেন।  

তারা বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে পরিকল্পিতভাবে দলবদ্ধ হয়ে শক্তির মহড়া বা দাপট দেখিয়ে জনমনে ভয়ভীতি বা ত্রাস সৃষ্টি করতেন। এলাকাবাসী তাদের হিংস্রতা, অত্যাচার ও নির্যাতনের ভয়ে প্রতিবাদ করারও সাহস পেতেন না।

তাদের সবার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে। এর মধ্যে টেনশন গ্রুপের দলনেতা রাইসুল ইসলাম সীমান্ত (২২) ও সদস্য মো. প্রিতম ওরফে রোবায়েতি ইসফাক (২৯)  এবং ডেভিল এক্সো গ্রুপের সদস্য মো. আশিক (১৯) ও মো. নাঈমের (১৯) নামে আগের মামলা রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, মার্চ ২৫, ২০২৪
এমআরপি/আরএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।