ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রিকশা বন্ধের আগে বিকল্প ব্যবস্থা চাইলেন ডেপুটি স্পিকার 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, মে ২১, ২০২৪
রিকশা বন্ধের আগে বিকল্প ব্যবস্থা চাইলেন ডেপুটি স্পিকার 

ঢাকা: বিআরটিএ'র নির্দেশনার পরে ঢাকা শহর থেকে ব্যাটারিচালিত  রিকশার বিরুদ্ধে হঠাৎ করেই অভিযান জোরদার করে পুলিশ। এরপর রবি ও সোমবারের টানা দুইদিন আন্দোলনের পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্ত অনুযায়ী ঢাকার গলিতে ব্যাটারিচালিত রিকশা চলাচলের অনুমতি দেওয়া হয়।

 

বিকল্প ব্যবস্থা না করে রিকশা বন্ধের বিপক্ষে এবার নিজের অবস্থান জানালেন ডেপুটি স্পিকার শামসুল হক টুকু। তিনি বলেছেন, সবপক্ষের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নিতে হবে ধীরে ধীরে কিভাবে বন্ধ করা যাবে। বাংলাদেশ তো আগের মতো নেই, তারা তো স্মার্ট রিকশাওয়ালা হবে।

মঙ্গলবার(২১ মে) জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত 'শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস' উপলক্ষে আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।  

তিনি বলেন, দেশে ব্যাটারি চালিত রিকশা এনেছিল বিএনপি সরকারের মন্ত্রী নাজমুল হুদা। এরপর বাড়তে থাকে। কিন্তু যখন কম ছিল তখনই বন্ধের ব্যবস্থা নেওয়া উচিত ছিল।  হুট করে বন্ধ করা যাবে না, এখন বন্ধ করতে হলে বিকল্প ব্যবস্থা দরকার।

স্মার্ট বাংলাদেশ গড়তে প্রতিটি নাগরিককেও দ্বায়িত্বশীল নাগরিক হতে হবে বলেও মন্তব্য করেন ডেপুটি স্পিকার।  

বাংলাদেশের চিহ্নিত শত্রু দুইটি উল্লেখ করে তিনি বলেন,  এক. জামায়াতে ইসলামী, আরেকটা ২১ আগস্টে বঙ্গবন্ধু কন্যাকে হত্যা যারা করতে চেয়েছে, তারা শুধু সেদিনই নয় আরও একাধিকবার চেষ্টা করেছে। বঙ্গবন্ধু কন্যা কাউকে ভয় পান না। এই বাঙালি জাতিকে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক দেশে উন্নীত করতে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন।  

বঙ্গবন্ধু একাডেমীর সভাপতি সফিকুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন আওলাদ হোসেন।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, ২১ মে, ২০২৪
এনবি/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।