ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

খুলনায় সপ্তাহব্যাপী কোরবানির পশুর হাট উদ্বোধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, জুন ১০, ২০২৪
খুলনায় সপ্তাহব্যাপী কোরবানির পশুর হাট উদ্বোধন

খুলনা: আসন্ন পবিত্র ইদুল আজহা উপলক্ষে খুলনার জোড়াগেট বাজার চত্বরে সপ্তাহব্যাপী কোরবানির পশুরহাট উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১০ জুন) বিকেলে হাটের উদ্বোধন করেন খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, এ পশুরহাট দক্ষিণাঞ্চলসহ খুলনা মহানগরীর মধ্যে একটি ঐতিহ্যবাহী হাট। সবার সহযোগিতায় দীর্ঘদিন ধরে এ হাটটি পরিচালনা করে আসছে। হাট পরিচালনায় এ অঞ্চলের জনপ্রতিনিধিরা বিভিন্নভাবে সাহায্য সহযোগিতা করে আসছেন। সড়কপথের পাশাপাশি নৌপথেও এখানে পশু আনার সুবিধা রয়েছে। কেসিসি এলাকায় যেখানে-সেখানে অনুমোদনবিহীন কোরবানির পশুরহাট পরিচালনা করা যাবে না। এবারের হাটে সার্বক্ষণিক সিসি ক্যামেরা, জাল টাকা শনাক্তকরণ মেশিন, কন্ট্রোল রুম, মেডিকেল টিমসহ বিভিন্ন সুযোগ-সুবিধা রয়েছে। হাট পরিচালনার সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে হাসিল আদায়ে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে হবে। সরকারের নির্ধারিত ট্যাক্সের বহির্ভূত কোনো টাকা এ হাট থেকে আদায় করা যাবে না।

খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মোজাম্মেল হক ও কেসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) সানজিদা বেগম অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

খুলনা সিটি করপোরেশনের প্যানেল মেয়র ও হাট পরিচালনা কমিটির আহ্বায়ক এস এম রফিউদ্দিন আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কেএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার সরদার রকিবুল ইসলাম, উপপুলিশ কমিশনার মোহাম্মদ তাজুল ইসলাম, অতিরিক্ত উপপুলিশ কমিশনার সোনালী সেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. হাফিজুর রহমান, কেসিসির বাজার স্থায়ী কমিটির সভাপতি শেখ হাসান ইফতেখার চালু, প্যানেল মেয়র এস এম খুরশিদ আহম্মেদ টোনা, অ্যাডভোকেট মেমরী সুফিয়া রহমান শুনু, হাট পরিচালনা কমিটির যুগ্ম আহ্বায়ক মো. আমিনুল ইসলাম মুন্নাসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর, সংরক্ষিত নারী আসনের কাউন্সিলর, কেসিসির বিভিন্ন শাখার কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

বাংলাদেশ সময়: ১৮৩৬ ঘণ্টা, জুন ১০, ২০২৪
এমআরএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।