ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

জাতীয়

খাদ্যপণ্য পৌঁছে দিয়ে সেন্টমার্টিন থেকে ফিরছে ‘বার আউলিয়া’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
খাদ্যপণ্য পৌঁছে দিয়ে সেন্টমার্টিন থেকে ফিরছে ‘বার আউলিয়া’

কক্সবাজার: মিয়ানমারের যুদ্ধ পরিস্থিতিতে নাফ নদে সেন্টমার্টিনগামী ট্রলার চলাচল বন্ধ থাকায় খাদ্য ও নিত্যপণ্য সামগ্রী খালাস করে শতাধিক যাত্রী নিয়ে সেন্টমার্টিন থেকে যাত্রা করেছে ‘এমভি বার আউলিয়া’ জাহাজ।

শনিবার (১৫ জুন) বেলা ১২টার দিকে সেন্টমার্টিন জেটিঘাট থেকে কক্সবাজারের উদ্দেশ্যে যাত্রা করে এই জাহাজ।

 

এর আগে শুক্রবার রাত সাড়ে ১০ দিকে সেন্টমার্টিন পৌঁছে এমভি বার আউলিয়া। তবে তীরে ভিড়তে সময় লেগেছে আরো দেড় ঘণ্টা।

কক্সবাজার নুনিয়ারছড়া বিআইডব্লিও ঘাট থেকে খাদ্যপণ্য নিয়ে বেলা আড়াইটায় যাত্রা করা জাহাজটি স্বাভাবিক ভাবে সাড়ে পাঁচ ঘণ্টায় পৌঁছানোর কথা থাকলেও বৈরী আবহাওয়ার কারণে সাগর উত্তাল থাকায় প্রায় আড়াই ঘণ্টা বিলম্ব হয়।

প্রায় এক সপ্তাহের বেশি সময় ধরে টেকনাফ থেকে সেন্টমার্টিনগামী ট্রলার চলাচল বন্ধ থাকায় দ্বীপে খাদ্যপণ্য নিয়ে  জাহাজ পৌঁছায় দ্বীপবাসীর মাঝে স্বস্তি ফিরেছে।

কক্সবাজার অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট মো. ইয়ামিন হোসেন জানিয়েছেন, শুক্রবার যা গেছে তা দিয়ে দুই মাস চলবে। এছাড়াও যদি সংকট দেখা দেয় জাহাজটি যেকোনো সময় যাবে।

এদিকে সেন্টমার্টিন দ্বীপ থেকে সাগরের মিয়ানমার জলসীমায় দেখা যাচ্ছে তিনটি বড় বড় জাহাজ। অনেকেই এগুলো   মিয়ানমারের নৌবাহিনীর  যুদ্ধ জাহাজ বলছে। স্থানীয়রা বলছেন,গত বৃহস্পতিবার রাত থেকে জাহাজগুলো দেশটির জলসীমায় অবস্থান করছে। ফলে স্থানীয়দের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
এসবি/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।