ঢাকা, বুধবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

হাটে গরু ব্যবসায়ীকে কুপিয়ে টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, জুন ১৬, ২০২৪
হাটে গরু ব্যবসায়ীকে কুপিয়ে টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের হোসেনপুর গরুর হাটে চার ব্যবসায়ীকে কুপিয়ে আহত করার অভিযোগ উঠেছে। এ সময় হামলাকারীরা গরু বিক্রির পাঁচ লাখ ২০ হাজার টাকা ও তিনটি গরুও ছিনিয়ে নিয়েছে বলেও দাবি করছেন ভুক্তভোগীরা।

শনিবার (১৫ জুন) এ ঘটনায় আহত রায়হানের বাবা বাদী হয়ে সোনারগাঁ থানায় মামলা দায়ের করেছেন।

রোববার (১৬ জুন) পর্যন্ত হামলাকারীদের পুলিশ গ্রেপ্তার করতে পারেনি।  

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গত শুক্রবার রাতে এ ঘটনা ঘটে। আহতদের সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে। এ সময় হামলাকারীরা গরু বিক্রির পাঁচ লাখ ২০ হাজার টাকা ও তিনটি গরু লুট করে নিয়ে যায়।  

জানা যায়, উপজেলার পিরোজপুর ইউনিয়নের মনাইরকান্দি গ্রামের মো. জহিরুল ইসলামের ছেলে রায়হান তার দুই ভাগনে সারোয়ার ও রনি আটটি গরু নিয়ে বিক্রির উদ্দেশ্যে হোসেনপুর গরুর হাটে যান। শুক্রবার সন্ধ্যার দিকে বৈদ্যুতিক বাতির আলো নিয়ে শম্ভুপুরা ইউনিয়নের মনাইরকান্দি গ্রামের ইউনুস মিয়ার ছেলে তপু হাসান ও রায়হানের সঙ্গে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে তারা সেখানে বিশৃঙ্খলা সৃষ্টি করে। এ সময় তপু হাসানের নেতৃত্বে সোহাগ, সীমান্ত, অনিক, রিয়াদ, সজিব, সিফাত, লিয়াকত, শোভনসহ ১০-১৫ জনের একটি দল দেশীয় অস্ত্র, রাম দা, চাপাতি, লোহার রড, লাঠিসোঁটা নিয়ে হাটের মধ্যে অতর্কিত হামলা করে। হামলাকারীরা রায়হান, সারোয়ার, রনিকে কুপিয়ে আহত করে। তাদের ডাক চিৎকারে রায়হানের চাচা শফিক ও ছোট ভাই আলিফ হোসেন এগিয়ে এলে তাদেরও পিটিয়ে আহত করা হয়। আহতদের সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে রায়হান নামে একজনের শারীরিক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে ঢামেক হাসপাতালে পাঠানো হয়েছে।  

এদিকে হামলার সময় হামলাকারীরা গরু বিক্রির পাঁচ লাখ ২০ হাজার টাকা ও তিনটি গরু লুট করে নিয়ে যায় বলেও অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।

সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন মো. শফিক জানান, তার ভাতিজা রায়হান ও দুই ভাগনে আটটি গরু নিয়ে বিক্রির উদ্দেশ্যে হোসেনপুর হাটে যান। পাঁচটি গরু বিক্রি হয়। এক পর্যায়ে কিশোর গ্যাংয়ের সদস্য তপু হাসানের নেতৃত্বে তুচ্ছ ঘটনায় হামলা করে পাঁচ লাখ ২০ হাজার টাকা লুট করে নিয়ে যায়। এছাড়াও তিনটি গরুও ছিনিয়ে নেয়।

অভিযুক্ত তপু হাসানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, উভয়ের মধ্যে সংঘর্ষ হয়। আমাদের লোকজনকেও তারা মারধর করেছেন। টাকা ও গরু লুটের অভিযোগ সত্য নয়।

সোনারগাঁও থানার পরিদর্শক তদন্ত মো. মহসিন বলেন, গরুর হাটে হামলা ও লুটপাটের ঘটনায় মামলা হয়েছে। তদন্ত শেষে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, জুন ১৬, ২০২৪
এমআরপি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।