ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

সালথার ‘জয়ঝাপ’ আদর্শ গ্রাম হিসেবে ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৯ ঘণ্টা, জুন ১৯, ২০২৪
সালথার ‘জয়ঝাপ’ আদর্শ গ্রাম হিসেবে ঘোষণা

ফরিদপুর: পূর্বের রীতি-নীতি গ্রাম্য দলপক্ষের দুই গ্রুপের কাইজ্জ্যা মারামারি থেকে বেরিয়ে এসে আদর্শ গ্রাম হিসেবে ঘোষণা দিলেন ফরিদপুরের সালথা উপজেলার গট্টি ইউনিয়নের জয়ঝাপ গ্রামবাসী।

তরুণ সমাজ সেবক, কুয়েত প্রবাসী ইব্রাহিম মৃধার উদ্যোগে মঙ্গলবার (১৮ জুন) রাতে জয়ঝাপ মাদরাসা মাঠে গ্রামবাসীর উপস্থিতিতে সবার সম্মতিক্রমে আদর্শ গ্রাম হিসেবে ঘোষণা দেন তারা।

জয়ঝাপ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাওছার তালুকদারের সভাপতিত্বে এ সময় গট্টি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু জাফর মোল্যা, তরুণ সমাজ সেবক ও কুয়েত প্রবাসী ইব্রাহিম মৃধা, জয়ঝাপ সরকারি প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও ব্যবসায়ী মোশাররফ হোসেন তালুকদার, ইউপি সদস্য নুরুল ইসলাম, তরুণ সমাজ সেবক সায়েম মিয়া (টিটন), মাওলানা মো. জালাল উদ্দিন, শিক্ষক, ইমাম, সুশীল সমাজের ব্যক্তিরাসহ গ্রামের সব শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এ সময় গ্রামের মাতব্বররা (মোড়লরা) মাতবরি প্রথা ছেড়ে দিয়ে গ্রামবাসীর সঙ্গে একমত পোষণ করেন।

তারা জানান, গ্রামে থাকবে না কোন সংঘর্ষ-মারামারি, থাকবে না কোনো মাদক, থাকবে না কোনো অন্যায়, থাকবে না কোনো মামলা মোকাদ্দমা। সব অন্যায় অপরাধ বাদ দিয়ে সুন্দর একটি সমাজ গঠনের লক্ষ্যে তারা ঐক্যবদ্ধ হয়েছেন।

তারা আরও জানান, গ্রামের সবার সম্মতিতে একটি পরিচালনা কমিটি গঠন করা হবে। সেই কমিটি গ্রাম পরিচালনা করবেন।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, জুন ১৯, ২০২৪
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।