ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

টেকনাফ সীমান্তে রাতভর মর্টার শেল-গুলির শব্দ, আতঙ্ক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, জুন ২২, ২০২৪
টেকনাফ সীমান্তে রাতভর মর্টার শেল-গুলির শব্দ, আতঙ্ক

কক্সবাজার: কক্সবাজারের টেকনাফ সীমান্তে  আবারও রাতভর গোলাগুলির শব্দ শোনা গেছে। ফলে সীমান্তবর্তী এলাকায় বসবাসকারী বাংলাদেশিদের মাঝে আতঙ্ক দেখা দিয়েছে।

 

স্থানীয়রা জানান, শুক্রবার (২১ জুন) সন্ধ্যা থেকে শনিবার ভোর পর্যন্ত থেমে থেমে টেকনাফের হ্নীলা থেকে শাহপরীর দ্বীপের নাফ নদী সীমান্তে মিয়ানমারের ওপার থেকে গুলি ও মর্টার শেলের শব্দ ভেসে আসে। এতে এলাকাবাসীর মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এদিকে, মিয়ানমারের ওদিক থেকে বাংলাদেশের নৌযানকে লক্ষ্য করে গুলিবর্ষণের ঘটনায় টেকনাফ-সেন্টমার্টিন নৌ রুটে ১৪ দিন ধরে ট্রলার চলাচল বন্ধ রয়েছে। এ নিয়ে দ্বীপে বসবাসকারী প্রায় ১০ হাজার মানুষ ভোগান্তিতে আছেন।  

তবে সীমান্তে অনুপ্রবেশ ঠেকানোর পাশাপাশি যেকোনো পরিস্থিতি মোকাবিলায় বিজিবি সদস্যরা প্রস্তুত রয়েছে বলে জানান টেকনাফ-২ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মহিউদ্দিন আহমেদ।  

টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আদনান চৌধুরী বলেন, এখনো মিয়ানমার সীমান্তে গুলিবর্ষণের শব্দ পাওয়া যাচ্ছে। তবে লোকজন যাতে ভয় না পায়, সেজন্য তাদের শান্ত থাকতে বলা হয়েছে।  

টেকনাফ-সেন্টমার্টিন রুটে শিগগিরই বিকল্প নৌপথ চালুর চেষ্টা চলছে বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, জুন ২২, ২০২৪
এসবি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।