ঢাকা, শনিবার, ২২ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

সোনারগাঁয়ে অভিযানে ১৬০০ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, জুলাই ৩, ২০২৪
সোনারগাঁয়ে অভিযানে ১৬০০ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে দু’দিনের বিশেষ অভিযানে ১৬০০ অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করছে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২ জুলাই) ও বুধবারের (৩ জুলাই) অভিযানে শিল্প গ্রাহকদের সহযোগিতায় পুলিশ-ম্যাজিস্ট্রেট ছাড়াই এ অভিযান পরিচালনা করা হয়।

উপজেলার সাদিপুর, মিরেরটেক, হাতুড়িপাড়া এলাকায় অভিযান চালিয়ে অবৈধ ১৭০০ মিটার পাইপ লাইনসহ ১৬০০ অবৈধ গ্যাস সংযোগ উচ্ছেদ করা হয়।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির সোনারগাঁ জোনের ম্যানেজার এরশাদ মাহমুদ জানান, সোনারগাঁ উপজেলার আওতাধীন মদনপুর-আড়াইহাজার সড়কের পাশে বিভিন্ন আবাসিক ও অবৈধ গ্যাস সংযোগ নিয়ে দীর্ঘদিন ধরে গ্যাস ব্যবহার করে আসছিল। এতে করে সরকার রাজস্ব হারাচ্ছিল। তাছাড়া ওই এলাকার বৈধ শিল্প প্রতিষ্ঠানে গ্যাস পাওয়া যাচ্ছিল না। শিল্প মালিকরা অবৈধ গ্যাস সংযোগ প্রতিরোধ কমিটি গঠন করেন। সেই অবৈধ গ্যাস সংযোগ প্রতিরোধ কমিটির সদস্যদের সহযোগিতায় পুলিশ ও ম্যাজিস্ট্রেট ছাড়াই বিশেষ অভিযান পরিচালনা করা হয়। আন্দিরপাড়, বরইবাড়ি, ললাটি, নয়াপুর বাজার, সাদিপুর, মিরেরটেকসহ আরও কয়েকটি স্থান থেকের অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়।  

অলিম্পিক ইন্ডাষ্ট্রিজের ম্যানেজার জুয়েল ফকির বলেন, অবৈধ গ্যাস সংযোগের কারণে তাদের বৈধ শিল্প গ্রাহকরা ৪ দিন ধরে গ্যাস পাচ্ছেন না। ফলে তাদের ব্যবহৃত কাঁচামাল নষ্ট হয়ে ৪০ কোটি টাকা লোকসান গুনতে হচ্ছে। অবৈধ গ্যাস সংযোগ প্রতিরোধে প্রায় ১০টি শিল্প প্রতিষ্ঠানের মালিক একত্র হয়ে অবৈধ গ্যাস সংযোগ প্রতিরোধ কমিটি গঠন করে।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, জুলাই ৩, ২০২৪
এমআরপি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।