ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

নতুন ব্রিটিশ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার শুভেচ্ছা

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, জুলাই ৫, ২০২৪
নতুন ব্রিটিশ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার শুভেচ্ছা

ঢাকা: ব্রিটেনের পার্লামেন্টে নির্বাচনে বিজয়ী লেবার পার্টির নেতা কিয়ার স্টারমার প্রধানমন্ত্রীর হিসেবে দায়িত্ব নেওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে শুভেচ্ছা জানিয়ে চিঠি পাঠিয়েছেন।

শুক্রবার (৫ জুলাই)  লন্ডনের বাংলাদেশ হাইকমিশন এই চিঠি ব্রিটিশ প্রধানমন্ত্রীর দপ্তরে পৌঁছে দিয়েছেন।

চিঠিতে স্টারমারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ব্রিটিশ পার্লামেন্ট নির্বাচনে আপনার দলের ঐতিহাসিক বিজয় এবং প্রধানমন্ত্রী হিসেবে আপনার দায়িত্ব গ্রহণের জন্য আমি আমার, বাংলাদেশের সরকার ও জনগণের পক্ষ থেকে আন্তরিক অভিনন্দন জানাই। এই বিজয়  আপনার দেশকে অগ্রগতি ও সমৃদ্ধির নতুন উচ্চতায় নিয়ে যাওয়ার এবং বিশ্বব্যাপী শান্তি প্রচারের জন্য আপনার নেতৃত্বের প্রতি ব্রিটিশ জনগণের আস্থা ও আস্থার স্পষ্টভাবে সাক্ষ্য দেয়।

চিঠিতে প্রধানমন্ত্রী আরও উল্লেখ করেন, আমি এই সুযোগে বাংলাদেশের প্রতিষ্ঠাতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার দল আওয়ামী লীগের সঙ্গে লেবার পার্টির চিরস্থায়ী বন্ধুত্ব এবং স্যার হ্যারল্ড উইলসন, থমাস উইলিয়ামস কেসি এবং লর্ড পিটার শোরের মতো আইকনিক নেতাদের স্মরণ করিয়ে দিতে চাই, যারা  ১৯৭১ সালে আমাদের গৌরবময় মুক্তিযুদ্ধের সময় সহায়তা করেছে। প্রকৃতপক্ষে আমাদের গণতন্ত্র, ধর্মনিরপেক্ষতা এবং অন্তর্ভুক্তিমূলক ও প্রগতিশীল আকাঙ্ক্ষার অভিন্ন মূল্যবোধের ওপর প্রতিষ্ঠিত বাংলাদেশ-যুক্তরাজ্য সম্পর্ক গড়ে উঠেছে।

তিনি বলেন, দুটি কমনওয়েলথ দেশের পারস্পরিক স্বার্থে আমাদের দীর্ঘস্থায়ী রাজনৈতিক, অর্থনৈতিক, জলবায়ু এবং কৌশলগত অংশীদারিত্বকে আরও শক্তিশালী এবং আপনার অধীনে গঠিত সরকারের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য উন্মুখ। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়, আমরা আমাদের দুই দেশের অভিন্ন মঙ্গলের জন্য ৭ লাখেরও বেশি প্রাণবন্ত এবং উদ্যোমী বাংলাদেশি-ব্রিটিশ প্রবাসীদের অমূল্য অবদানকে কাজে লাগাবো।

সবশেষে ব্রিটিশ প্রধানমন্ত্রীকে শেখ হাসিনা বলেন, আমি আপনার এই উচ্চপদে দায়িত্বের জন্য স্বাস্থ্য, সুখ,  সাফল্য এবং যুক্তরাজ্যের বন্ধুত্বপূর্ণ জনগণের শান্তি, অগ্রগতি এবং সমৃদ্ধি কামনা করছি।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, জুলাই ০৫,  ২০২৪
টিআর/এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।