ঢাকা, বুধবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

জাতীয়

কোটা

কুমিল্লার পূবালী চত্বর ছাত্রলীগের দখলে, ডিসি অফিসে আন্দোলনকারীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২২ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৪
কুমিল্লার পূবালী চত্বর ছাত্রলীগের দখলে, ডিসি অফিসে আন্দোলনকারীরা

কুমিল্লা: কুমিল্লার পূবালী চত্বরে কোটা আন্দোলনকারীদের গণপদযাত্রা ও স্মারকলিপি দেওয়ার কর্মসূচি ছিল। কিন্তু তাদের কর্মসূচির পরেই সকাল ১০টায় কান্দিরপাড় পূবালী চত্বরে কুমিল্লা মহানগর ছাত্রলীগ শান্তি সমাবেশ করবে বলে ঘোষণা দেয়।

রোববার (১৪ জুলাই) পাল্টা এ কর্মসূচির ঘটনা ঘটে। তবে পূর্বঘোষিত স্থান বদল করে পুলিশ লাইন্স এলাকায় কর্মসূচি করে কোটা আন্দোলনকারীরা।  

বেলা ১১টার দিকে পুলিশ লাইন্স এলাকায় কর্মসূচি শুরু করে শিক্ষার্থীরা। এ সময় তাদের সঙ্গে যুক্ত হয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি), কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ, কুমিল্লা সরকারি কলেজসহ কুমিল্লার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।  

এ সময় তাদের মাথায় বাংলাদেশের পতাকা, হাতে বিভিন্ন প্ল্যাকার্ড ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানার দেখা গেছে। তারা বিভিন্ন ধরনের স্লোগানও দিতে শোনা গেছে। পরে সবাই জেলা প্রশাসক কার্যালয়ের দিকে রওনা হয়। সেখানে একটি স্মারকলিপি জমা দেওয়ার কথা রয়েছে। প্রতিবেদনটি লেখার সময় (দুপুর সাড়ে ১২টা) কোটা আন্দোলনকারীরা জেলা প্রশাসক (ডিসি) কার্যালয়ের গেটে অবস্থান করছিল।

কোটা সংস্কার আন্দোলনের কুমিল্লা বিশ্ববিদ্যালয় সমন্বয়ক সাকিব হোসেন বলেন, আমাদের কর্মসূচি ছিল পূবালী চত্বরে। কিন্তু সেখানে ছাত্রলীগ অবস্থান করায় আমরা কর্মসূচির স্থান পরিবর্তন করেছি। আমরা এখন পুলিশ লাইন্সে ছিলাম। আর এখন জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে স্মারকলিপি জমা দেব।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, জুলাই ১৪, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।