ঢাকা, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৬ জুলাই ২০২৪, ০৯ মহররম ১৪৪৬

জাতীয়

১৮ লাখ টাকা আত্মসাত করতে ছিনতাইয়ের নাটক, গ্রেপ্তার ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৯ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
১৮ লাখ টাকা আত্মসাত করতে ছিনতাইয়ের নাটক, গ্রেপ্তার ৩

মাদারীপুর: মাদারীপুরে ব্যাংক থেকে উত্তোলনকৃত ১৮ লাখ টাকা আত্মসাত করতেই হামলা ও ছিনতাইয়ের নাটক সাজায় বিকাশের বিক্রয়কর্মী আল আমিন সরদার। ঘটনার ৮দিন পর ছিনতাই হওয়া সাড়ে ১৪ লাখ টাকাসহ তিনজনকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুরে এক সংবাদ সম্মেলনে মাদারীপুর পুলিশ সুপার মোহাম্মদ শফিউর রহমান এতথ্য জানান।

এর আগে সোমবার রাতে নিজবাড়ি থেকে তাদের গ্রেপ্তার করে পুলিশ। এসময় দুটি মোটরসাইকেল ও মোবাইল ফোনসহ একাধিক সরঞ্জাম জব্দ করা হয়।  

গ্রেপ্তাররা হলেন- মাদারীপুর সদর উপজেলার চর কুলপদ্বি এলাকার হযরত আলী সরদারের ছেলে আল আমিন সরদার (২৩), কালকিনি উপজেলার লক্ষ্মীপুরের দড়িচর এলাকার আব্দুস সালাম সরদারের ছেলে নুরুল করিম (২৫) ও একই উপজেলার এনায়েতনগর এলাকার আলমাছ সরদারের ছেলে মো. সাইমুন সরদার (১৯।

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার জানান, গত ৭ জুলাই সকালে ব্যাংক থেকে ১৮ লাখ টাকা উত্তোলন করে বিকাশের বিক্রয়কর্মী আল-আমিন ও হাসান উদ্দিন (২৫) রাস্তি সেতু হয়ে হাউসদি বাজারের দিকে যাচ্ছিল। পথিমধ্যে দক্ষিণ দুধখালীর রাস্তায় পৌঁছলে পেছন থেকে দুইটি মোটরসাইকেল এসে তাদের গতিরোধ করে। এ সময় আল-আমিনকে কুপিয়ে জখম করে দুর্বৃত্তরা। আর হাসান উদ্দিন দৌড়ে পালিয়ে নিজেকে রক্ষা করেন। এসময় তাদের সঙ্গে থাকা ১৮ লাখ টাকা ছিনতাই করে নিয়ে যায় তারা। পরে আহত আল-আমিনকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়।  

এই ঘটনায় বিকাশের ম্যানেজার হাবিবুর রহমান বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন।  

পরে জেলার গোয়েন্দা পুলিশ, থানা পুলিশ ও সিআইডি মামলাটির তদন্তে নামে। এই ঘটনার মূলহোতা বিকাশের বিক্রয়কর্মী আল-আমিনসহ তিনজনকে নিজবাড়ি থেকে আটক করে পুলিশ। পরে উদ্ধার করা হয় ছিনতাই হওয়া সাড়ে ১৪ লাখ টাকা। জব্দ করা হয় ঘটনার সঙ্গে ব্যবহৃত মোবাইল ও মোটরসাইকেল। পরে গ্রেপ্তার তিনজনকে মঙ্গলবার দুপুরে আদালতের হাজির করা হলে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

পুলিশ সুপার বলেন, মূলত টাকা আত্মসাত করতেই হামলা ও ছিনতাইয়ের নাটক সাজায় বিকাশের বিক্রয়কর্মী আল আমিন সরদার। এঘটনায় জড়িত বাকি আসামিদের ধরতে পুলিশের অভিযান চলছে।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।