ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

জাতীয়

সূর্যসেন হলে মারধরে আহত ছাত্রলীগ নেতা ঢামেকে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
সূর্যসেন হলে মারধরে আহত ছাত্রলীগ নেতা ঢামেকে ফাইল ছবি

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের মারধরে ছাত্রলীগ নেতাসহ দুজন আহত হয়েছেন। এদের একজন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি ওলিউল্লাহ (২৬) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নেওয়ার সময় ছাত্রলীগ পরিচয় গোপন করেছেন।

মারধর থেকে বাঁচতে পঞ্চম তলার সিঁড়ি থেকে পালানোর সময় পড়ে গিয়ে গুরতর আহত হন ছাত্রলীগের ওই নেতা। আহত অন্যজন বিজয় ৭১ হলের ছাত্র নাঈম (২৩)। তবে তার পদপদবি জানা যায়নি।

বুধবার (১৭ জুলাই) সকাল ৯টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সূর্যসেন হল ও একাত্তর হলে মারধরের শিকার হন এ দুজন।

আহত ওলিউল্লাহ ও তার বন্ধু মোস্তাক জানান, দর্শন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ওলিউল্লাহ। থাকেন সূর্যসেন হলের পঞ্চম তলার ৫৫৭ নম্বর কক্ষে। সকাল ৯টার দিকে আন্দোলনকারী শিক্ষার্থীরা তার কক্ষে যান। সেখানে তাকে মারধর করেন। এক পর্যায়ে দৌড়ে পালানো সময় পঞ্চম তলার সিঁড়ির পাশ দিয়ে নিচে পড়ে যান তিনি।

হলের দারোয়ান অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন। তবে হাসপাতালে আসার পর প্রথমে ওলিউল্লাহ তার ছাত্রলীগ পরিচয় গোপন করেন। বাসার বাথরুমে পড়ে গিয়ে আহত হন দাবি করেন।

অন্যদিকে আহত নাঈম বিজয় ৭১ হলের শিক্ষার্থী। হলের ভেতরে শিক্ষার্থীরা তাকে উপর্যুপরি মারধর করেন। ঢাকা মেডিকেল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে নাঈম চলে যান।

চিকিৎসকের বরাত দিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ মো. বাচ্চু মিয়া জানান, আহত ওলিউল্লাহ জরুরি বিভাগে ভর্তি আছেন। তার অবস্থা গুরুতর। আর নাঈম চিকিৎসা নিয়ে চলে গেছেন।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
এজেডএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।