ঢাকা, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

জাতীয়

ফরিদপুরে যৌন নিপীড়নের অভিযোগ ওঠা সেই শিক্ষকের জামিন নামঞ্জুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৪ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৪
ফরিদপুরে যৌন নিপীড়নের অভিযোগ ওঠা সেই শিক্ষকের জামিন নামঞ্জুর জয়নুল আবেদীন টিটন

ফরিদপুর: ফরিদপুরের আদর্শ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদ থেকে বরখাস্ত হওয়া সেই যৌন নিপীড়ক জয়নুল আবেদিন টিটনের জামিনের আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

বুধবার (২৪ জুলাই) দুপুরে ফরিদপুরের জেলা ও দায়রা জজ মো. আলী আকবর তার জামিনের আবেদন নামঞ্জুর করে আগামী ২৯ জুলাই পরবর্তী শুনানির দিন ধার্য করেন।

 

নিপীড়নের শিকার ছাত্রীদের পক্ষে ফরিদপুরের আদালতে বিনামূল্যে আইনি সহায়তা দিয়ে মামলাটি লড়ছে বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট )।

ব্লাস্টের আইনজীবী অর্চনা দাস জানান, তাকে আদালতে সহযোগিতা করেন জজ কোর্টের পিপি দুলাল চন্দ্র সরকার। এজাহারে উল্লেখিত সংশ্লিষ্ট বিদ্যালয়ের শ্রেণিকক্ষগুলোর ফুটেজ অনুসন্ধান করে ফরিদপুর কোতোয়ালি থানার ওসিকে পরবর্তী শুনানির সময় প্রতিবেদন উপস্থাপনের আদেশ দেন আদালত।  

এর আগে গত ১৬ জুলাই আদর্শ বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির এক জরুরি সভায় জয়নুল আবেদিন টিটনকে প্রধান শিক্ষকের পদ থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি শেখ মাহাতাব আলী মেথুর সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। একই সঙ্গে জেলা প্রশাসনের গঠিত এক সদস্যবিশিষ্ট তদন্ত কমিটিও তদন্ত কার্যক্রম চালাচ্ছে। জেলার মহিলা পরিষদ, নন্দিতা সুরক্ষাসহ বিভিন্ন সামাজিক সংগঠনগুলো যৌন নিপীড়ক জয়নাল আবেদীন টিটনের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে।

গত ১৩ জুলাই একটি জাতীয় দৈনিকে জয়নুল আবেদিনের হাতে ছাত্রীদের নিপীড়নের প্রতিবেদন প্রকাশের পর ১৪ জুলাই বিকেলে গ্রেপ্তার হন তিনি। ফরিদপুর কোতোয়ালি থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠায়।  

ফরিদপুর শহরের আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের এই প্রধান শিক্ষক ১৪ বছর ধরে নিজ স্কুলের নবম ও দশম শ্রেণির ছাত্রীদের যৌন নিপীড়ন, হয়রানি ও নানা ভয় ভীতি প্রদর্শন করে আসছিলেন বলে অভিযোগ রয়েছে। ওই স্কুলের বর্তমান ও সাবেক একাধিক শিক্ষার্থী ১৪ জুলাই পুলিশের সামনে হাজির হয়ে লিখিত অভিযোগ করেন জয়নুলের বিরুদ্ধে।  

ফরিদপুরের আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়নুল আবেদীন টিটনকে সাময়িক বরখাস্তের পর বিদ্যালয়টির সহকারী প্রধান শিক্ষক নুরুল ইসলামকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেওয়া হয়েছে। আদালতের মাধ্যমে মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত বরখাস্ত থাকবেন জয়নাল আবেদীন।

** ফরিদপুরে যৌন নিপীড়নের অভিযোগে স্কুলের প্রধান শিক্ষক গ্রেপ্তার

বাংলাদেশ সময়: ১০৩৬ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ