ঢাকা, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

জাতীয়

দুর্বৃত্তরা রাষ্ট্রকে চ্যালেঞ্জ করেছে, শুধু সরকারকে নয়: শিল্পমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৪
দুর্বৃত্তরা রাষ্ট্রকে চ্যালেঞ্জ করেছে, শুধু সরকারকে নয়: শিল্পমন্ত্রী

নরসিংদী: শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন, দুর্বৃত্তরা রাষ্ট্রকে চ্যালেঞ্জ করেছে, শুধু সরকারকে নয়। তারা ঢাকাসহ সারা দেশে যে ধ্বংসযজ্ঞ চালিয়েছে, তাতে তাদের কী উদ্দেশ্য ছিল, তা স্পষ্ট হয়ে গেছে।

বর্তমান পরিস্থিতির উন্নয়নে সরকার বদ্ধ পরিকর। এরজন্য সরকার দেশের সব এজেন্সিকে ব্যবহার করেছে। বিশেষ করে নরসিংদীর কারাগারে যে নারকীয় ঘটনা ঘটেছে, সেজন্য সরকার সেনাবাহিনী, পুলিশসহ সরকারের প্রতিটি সেক্টরকে কাজে লাগিয়ে আজ পরিস্থিতি শান্ত করেছে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে নরসিংদী জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এক জরুরি আইনশৃঙ্খলা সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, কারাগারে যারা তাণ্ডব চালিয়েছে, তারা দেশকে অস্থিতিশীল করতেই এ ঘটনা ঘটিয়েছে। সরকার তাদের প্রত্যেককে খুঁজে বের করে আইনের আওতায় নিয়ে এসে শাস্তির ব্যবস্থা করবে। দুর্বৃত্তরা বিদেশ থেকে আসেনি, তারা আমাদের দেশেরই পাড়া মহল্লার লোক। তাদের কেউ যেন আশ্রয় প্রশ্রয় না দেয়। তাদের প্রত্যেককেই একে একে খুঁজে বের করতে হবে। এছাড়া আর কোনো পথ নেই।

মন্ত্রী আরও বলেন, কারাগার থেকে জঙ্গি ছাড়া অন্য যারা পালিয়ে যেতে বাধ্য হয়েছেন, তাদের অনেকেই আইনজীবীদের মাধ্যমে আদালতে আত্মসমর্পণ করছেন। আমাদের প্রশাসন ও পুলিশ বাহিনী খুবই সাহসিকতার সঙ্গে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে। এছাড়া লুট হওয়া ৪১টি অস্ত্র উদ্ধার করেছে।

নরসিংদী জেলা প্রশাসক ড. বদিউল আলমের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন-নরসিংদী সদর আসনের সংসদ সদস্য লেফটেন্যান্ট কর্নেল (অব.) মোহাম্মদ নজরুল ইসলাম বীর প্রতীক, পলাশের সংসদ সদস্য ডা. আনোয়ারুল আশরাফ খান দিলীপ, শিবপুরের সংসদ সদস্য সিরাজুল ইসলাম মোল্লা, সংরক্ষিত আসনের সংসদ সদস্য মাসুদা সিদ্দিকী রোজী, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমানসহ জেলার ঊর্ধ্বতন কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৪

এসআই

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।