ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

১৭ মোবাইল ও লাখ টাকা লুটে অভিযুক্ত ২ পুলিশ সদস্যকে প্রত্যাহার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫২ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
১৭ মোবাইল ও লাখ টাকা লুটে অভিযুক্ত ২ পুলিশ সদস্যকে প্রত্যাহার এএসআই আব্দুল হাকিম ও এসআই দ্বীন মোহাম্মদ (বাঁ থেকে)

হবিগঞ্জ: হবিগঞ্জে দোকানে ঢুকে ১৭টি মোবাইল ফোন ও এক লাখ টাকা লুটে নেওয়ায় অভিযুক্ত দুই পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে।

রোববার (২৮ জুলাই) দুপুরে হবিগঞ্জের পুলিশ সুপার (এসপি) আক্তার হোসেন বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন।

প্রত্যাহার হওয়া পুলিশ কর্মকর্তারা হলেন, জেলার মাধবপুর থানায় কর্মরত উপপরিদর্শক (এসআই) দ্বীন মোহাম্মদ ও সহকারী উপপরিদর্শক (এএসআই) আব্দুল হাকিম।

এ দুজনের বিরুদ্ধে গত বৃহস্পতিবার মাধবপুর উপজেলার জগদীশপুর বাজারে আলী আহমদ আলতাফের ‘জান্নাত টেলিকম’ থেকে ১৭টি মোবাইল ফোন ও এক লাখ টাকা লুটে নেওয়ার অভিযোগ ওঠে।

স্থানীয় ব্যবসায়ীরা জানান, ব্যবসায়ী আলী আহমদ আলতাফের নামে কোনো গ্রেপ্তারি পরোয়ানা নেই। তারপরও এসআই দ্বীন মোহাম্মদ ও এএসআই আব্দুল হাকিম সেদিন বিকেলে তার দোকানে গিয়ে তল্লাশি করেন এবং সেখান থেকে ১৭টি মোবাইল ফোন ও এক লাখ টাকা লুটে নেন।

পরে ব্যবসায়ী নেতাদের মধ্যস্থতায় এ ঘটনা আপসে মীমাংসার উদ্যোগ নেওয়া হয়। এরই মধ্যে গত শনিবার বিকেলে পুলিশ সুপারের কার্যালয়ের এক আদেশে দুজনকে মাধবপুর থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়।

এ বিষয়ে পুলিশ সুপার আক্তার হোসেন বাংলানিউজকে বলেন, ‘এসআই দ্বীন মোহাম্মদ ও এএসআই আব্দুল হাকিমের বিরুদ্ধে একটি অভিযোগ আছে। তদন্তের প্রাথমিক পর্যায়ে তাদের কর্মস্থল থেকে প্রত্যাহার করা হয়েছে। তদন্ত শেষে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ’

এদিকে, পুলিশের কাছে এ ব্যাপারে কোনো লিখিত অভিযোগ আসেনি এবং মৌখিক অভিযোগের পরিপ্রেক্ষিতেই দুজনকে প্রত্যাহার করা হয় বলে মাধবপুর সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) নির্মলেন্দু চক্রবর্তী বাংলানিউজকে জানান।

এসআই দ্বীন মোহাম্মদ কোটা সংস্কারের দাবিতে আন্দোলন চলাকালে হামলা ও ভাঙচুরের অভিযোগে এক হাজার ৪০০ জনের নামে দায়ের করা মামলার দায়িত্বপ্রাপ্ত তদন্তকারী কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৪
এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।