ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শুদ্ধাচার পুরস্কার পেলেন ভূমি মন্ত্রণালয় ও এর আওতাভুক্ত সংস্থার ৭ জন

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৪
শুদ্ধাচার পুরস্কার পেলেন ভূমি মন্ত্রণালয় ও এর আওতাভুক্ত সংস্থার ৭ জন

ঢাকা: কর্মক্ষেত্রে শুদ্ধাচার চর্চার স্বীকৃতি সরূপ ভূমি মন্ত্রণালয় ও এর আওতাভুক্ত দপ্তর/সংস্থার সাতজন গণকর্মচারী ২০২৩-২৪ অর্থবছরের জাতীয় শুদ্ধাচার পুরস্কার পেয়েছেন।

বুধবার (৩১ জুলাই) সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পুরস্কার প্রাপ্তদের হাতে সন্মাননা সনদ ও স্মারক তুলে দেন ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ।

 

এ সময় শুদ্ধাচার পুরস্কার প্রাপ্তদের অভিনন্দন ও শুভেচ্ছা জানান ভূমিমন্ত্রী। ভূমি সচিব মো. খলিলুর রহমান অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন।

ভূমি আপিল বোর্ডের চেয়ারম্যান এ কে এম শামিমুল হক ছিদ্দিকী (বর্তমানে পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের সচিব হিসেবে কর্মরত), ভূমি মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. খলিলুর রহমান, প্রশাসনিক কর্মকর্তা মো. আব্দুস শুকুর, প্রশাসনিক কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক জিন্নাত আরা জুসি, সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর মো. আবুল কালাম আজাদ এবং অফিস সহায়ক মো. ইলিয়াস ভূইয়া নিজ নিজ ক্যাটাগরিতে ২০২৩-২৪ অর্থ বছরের শুদ্ধাচার পুরস্কার অর্জন করেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ঐতিহাসিক সংগ্রামের মাধ্যমে আমরা আমাদের জাতীয় মুক্তি অর্জন করি। রাষ্ট্রের প্রতিটি ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করতে পারলেই আমাদের স্বাধীনতা অর্থবহ হবে। আমাদের সব কাজে দেশের মানুষের কল্যাণের কথা মাথায় রেখে শুদ্ধাচার চর্চা করতে হবে। আত্মোপলব্ধির মাধ্যমে শুদ্ধাচার চর্চা সুশাসন প্রতিষ্ঠার মূল চাবিকাঠি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী পরিকল্পিত ‌‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণের চারটি স্তম্ভের মধ্যে একটি হচ্ছে একটি স্মার্ট সরকার। স্মার্ট সরকার গঠনের জন্য কর্মক্ষেত্রে শুদ্ধাচার নিশ্চিত করা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. এমদাদুল হক চৌধুরী, সায়মা ইউনুস, জিয়াউদ্দীন আহমেদসহ অনুষ্ঠানে ভূমি মন্ত্রণালয়ের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৪
জিসিজি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।