ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

জাতীয়

মতিঝিলে সতর্কাবস্থায় ব্যাংক গুলোতে লেনদেন চলছে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৮ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
মতিঝিলে সতর্কাবস্থায় ব্যাংক গুলোতে লেনদেন চলছে

ঢাকা: ঢাকার রাস্তায় গণপরিবহন কম। রিকশা, বাইক, প্রাইভেট কারে চলেছে মানুষ।

দোকানপাট, অফিস-আদালত খুলছে কম। সকালে প্রথম কয়েক ঘণ্টা যাতায়াত কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যে যার মতো করে যাচ্ছেন গন্তব্যে।

রোববার (৪ আগস্ট) রাজধানীর ১০ নম্বর, বিজয় সরণি, মালিবাগ, নয়াপল্টন, মতিঝিল ঘুরে এমন চিত্র দেখা গেছে।

শনিবার রাত থেকেই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা অসহযোগ ও বাংলাদেশ আওয়ামী লীগের পাল্টাপাল্টা কর্মসূচির মধ্যে আশঙ্কায় মানুষ। সকালে প্রাথমিক শঙ্কা কাটিয়ে এরইমধ্যে যে যার মত করে অফিসে যাচ্ছেন।

বাস স্টপেজগুলোতে মানুষ অফিস যাওয়ার জন্য অপেক্ষা করছেন, তবে রাস্তায় গণপরিবহন কম। রিকশা, ভ্যান, মটোরবাইক, সিএনজি চালিত অটোরিকশা, প্রাইভেট কার যে যার মতো করে অফিসে যাচ্ছেন। দুয়েকটি গণপরিবহন দেখলেই কর্মস্থলমুখী মানুষ হুমড়ি খেয়ে পড়ছে।  

তবে সাধারণ মানুষের সঙ্গে কথা বলে জানা যায়, তাদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। সতর্ক চোখ চারদিকে। সকাল ৯টা থেকে সাড়ে ১০টা পর্ষন্ত মানুষকে দেখা গেছে দোকানের সামনে বসে পরিস্থিতি পর্যবেক্ষণ করতে।

মতিঝিলে দেখা যায় বাংলাদেশ ব্যাংক, সোনালী ব্যাংক, ডাচ বাংলা ব্যাংকসহ অন্যান্য ব্যাংক, বীমা আর্থিক প্রতিষ্ঠানে মানুষ প্রবেশ করছেন। প্রাইভেট কার, মোটরসাইকেল, রিকশা ও অটোরিকশাতে এসব মানুষ অফিসে আসছেন। অনেকে আসছেন হেঁটে।  

সরকারি বেসরকারি ব্যাংক,বিমা, আর্থিক প্রতিষ্ঠান খুললেও সতর্কতা বজায় রাখছে।

মতিঝিলের ফুটপাতগুলোতে প্রতিদিনের জমজমাট অবস্থায় নেই। যদিও এসব দোকান দুপুরে খোলে।  কিম্তু চা-বিড়ির দোকানের মতো কিছু দোকান সকালেই খোলা হয়।  আজ এসব দোকান খুলেনি।

বাংলাদেশ সময়: ১০২৬ ঘণ্টা,আগস্ট ৪,২০২৪
জেডএ/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।