ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সিলেটে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশের টিয়ারশেল নিক্ষেপ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
সিলেটে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশের টিয়ারশেল নিক্ষেপ

সিলেট: সিলেটে আন্দোলনকারী ছাত্রজনতাকে হটিয়ে দিতে গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করেছে পুলিশ।
 
রোববার (০৪ আগস্ট) দুপুর পৌনে ১২টায় আন্দোলনকারীরা সিলেট নগরের কোর্ট পয়েন্টে জড়ো হতে থাকেন।

এক পর্যায়ে পুলিশ আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে টিয়ারশেল ও শর্টগান থেকে গুলি নিক্ষেপ করে।
 
আন্দেলনকারীরা পাশ্ববর্তী পুরানলেনসহ বিভিন্ন গলি দিয়ে সটকে পড়েন। এসময় পুলিশ ওই গলির ভেতর আন্দোলনকারীদের ধাওয়া করে টিয়ারশেল ছুড়ে।
 
জানা গেছে, আন্দোলনকারীরা আজ রোববার সকাল ১১টায় কোর্ট পয়েন্টে জড়ো হওয়ার কথা এবং আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন শহীদ মিনারের সামনে সমবেত হওয়ার কথা রয়েছে।
 
ঘোষিত এ কর্মসূচির প্রভাবে সিলেটে সকাল থেকে গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে দোকানপাট বন্ধ থাকতে দেখা যায়। তবে হালকা যানবাহন চলাচল করছে।
 
সরেজমিন দেখা গেছে, মহানগরের বন্দরবাজার, কোর্ট পয়েন্ট, সিটি পয়েন্ট ও জিন্দাবাজার এলাকায় কোনো মার্কেট বা দোকান খোলা দেখা যায়নি। অন্যান্য দিনের ন্যায় সড়কে কর্মব্যস্ত মানুষের ছুটে চলা নিতান্তই কম। তবে অফিস আদালত স্বাভাবিকভাবে চলছে। কিন্তু গণপরিবহন সংকটে ভোগান্তিতে পড়েছেন অফিসগামী যাত্রী, জরুরি প্রয়োজনে ঘর থেকে বের হওয়া মানুষজন।
 
সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) মোহাম্মদ সাইফুল ইসলাম বলেন, অসহযোগ আন্দোলনকে ঘিরে সিলেটে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। নগরের প্রতিটি মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন রয়েছে। নগর এলাকায় কিছু কিছু দোকানপাট বন্ধ থাকলেও অফিস আদালত স্বাভাবিকভাবে চলছে। কেবল দূর পাল্লার যানবাহন চলাচল সীমিত রয়েছে।
 
তিনি বলেন, নগরের মানুষের জানমালের নিরাপত্তায় পুলিশ কাজ করে যাচ্ছে। তাই ধ্বংসাত্বক কাজে যারাই লিপ্ত থাকবে, তাদের বিরুদ্ধে পুলিশ অ্যাকশনে যাবে।
 
এরআগে শনিবার বিকেলে সিলেটে ছাত্রজনতার সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়। এতে আহত হয়েছেন অনেকে। এদিন বিকাল ৫টা থেকে থেমে থেমে রাত ৮টা পর্যন্ত সংঘর্ষ চলে। পুলিশ আন্দোলনকারীদের দমনে বিপুল পরিমাণ টিয়ারশেল, শর্টগানের গুলি ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে।
 
বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা,আগস্ট ০৪,২০২৪
এনইউ/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।