ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গাজীপুরে শিক্ষার্থীদের বিক্ষোভ-অবরোধ, সংঘর্ষ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২১ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
গাজীপুরে শিক্ষার্থীদের বিক্ষোভ-অবরোধ, সংঘর্ষ

গাজীপুর: গাজীপুরের বিভিন্ন এলাকায় শিক্ষার্থীদের বিক্ষোভ অবরোধ ও সংঘর্ষ হয়েছে।

রোববার (৪ আগস্ট) এক দফা এক দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র-জনতা এ বিক্ষোভে অংশ নেন।

 

পুলিশ, শিক্ষার্থী ও এলাকাবাসী জানায়, সকাল থেকে গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ি কলেজ গেট এলাকায় এক দফা এক দাবিতে বৈষম্যবিরোধী ছাত্র-জনতা বিক্ষোভ শুরু করে। এ সময় ছাত্রলীগের কিছু নেতাকর্মী দেশীয় অস্ত্র নিয়ে সেখানে গেলে তাদের সঙ্গে বৈষম্য বিরোধী শিক্ষার্থীদের-জনতার সংঘর্ষ হয়। পরে শিক্ষার্থীরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক হয়ে কোনাবাড়ির দিকে এগিয়ে এসে ফ্লাইওভারের নিচে দাঁড়িয়ে থাকা পুলিশকে লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ করে এবং পুলিশকে ধাওয়া দিয়ে সেখান থেকে সরিয়ে দেয়। পরে পুলিশ কয়েক রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে সেখান থেকে থানার দিকে পিছিয়ে যায়। এ সময় ইট পাটকেলের আঘাতে কোনাবাড়ি মেট্রোপলিটন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফ উদ্দিন সহ কয়েকজন পুলিশ সদস্য আহত হন।

অপরদিকে কালিয়াকৈর উপজেলার চন্দ্রা সফিপুর মৌচাক এলাকায়ও হাজার হাজার শিক্ষার্থীরা বিক্ষোভ করছে। শিক্ষার্থীদের বিক্ষোভে ঢাকা টাঙ্গাইল মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

অপর দিকে গাজীপুর জেলা শহরের শিববাড়ি, রাজবাড়ীর মাঠ ও শিমুলতলী এলাকা হাজার হাজার শিক্ষার্থীদের দখলে রয়েছে।

এছাড়া গাজীপুরের কোনাবাড়ি এলাকায় তুসুকা কোম্পানিরসহ বেশ কয়েকটি পোশাক কারখানা ছুটি ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

কোনাবাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফ উদ্দিন বলেন, পুলিশ কোনাবাড়ি ফ্লাইওভারের নিচে দাঁড়িয়ে ছিল। এ সময় আন্দোলনরত শিক্ষার্থীরা এসে পুলিশকে লক্ষ্য করে পাটকেল ছুড়ে। এতে আমি সহ বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছে।

নাওজোর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহাদাত হোসেন জানান, শিক্ষার্থীরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে রেখেছে। এতে এই মহাসড়কে যান চলাচল বন্ধ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৩২০, আগস্ট ০৪,২০২৪
আরএস/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।