ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আন্দোলন ঘিরে রণক্ষেত্র ব্রাহ্মণবাড়িয়া, গুলিবিদ্ধসহ আহত অর্ধশতাধিক  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৭ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
আন্দোলন ঘিরে রণক্ষেত্র ব্রাহ্মণবাড়িয়া, গুলিবিদ্ধসহ আহত অর্ধশতাধিক  

ব্রাহ্মণবাড়িয়া: কোটা সংস্কার আন্দোলন ঘিরে রণক্ষেত্রে পরিণত হয়েছে ব্রাহ্মণবাড়িয়া।  

রোববার (৪ আগস্ট) সকাল থেকে জেলা সদরসহ বিভিন্ন উপজেলার গুরুত্বপূর্ণ পয়েন্টে বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের দফায় দফায় সংঘর্ষ হয়েছে।

সংঘর্ষে গুলিবিদ্ধসহ অর্ধশতাধিক আহত হয়েছেন। সকালে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করছে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এতে মহাসড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এছাড়া শহরের বিরাসার মোড়ে শিক্ষার্থীরা মিছিল বের করলে ছাত্রলীগের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয়।

এ সময় ছাত্রলীগের নেতাকর্মীদের আগ্নেয়াস্ত্র ব্যবহার করতে দেখা যায়। পাশাপাশি ১৫ থেকে ২০টি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করা হয়। এছাড়া শহরের সরকারি মডেল স্কুলের সামনে থেকে নারী শিক্ষার্থীরা মিছিল বের করার সময় ছাত্রলীগ নেতাকর্মীরা তাদের লাঠি দিয়ে বেধড়ক মারধর করে। এতে কমপক্ষে ১৫-২০ জন শিক্ষার্থী আহত হয়েছেন।

এদিকে আশুগঞ্জে থানার সামনে রাখা একটি গাড়িতে আগুন দিয়েছে বিক্ষুদ্ধরা। এছাড়াও আন্দোলনকারীদের সঙ্গে আখড়ায়, কসবায়, নবীনগরেও ব্যাপক সংঘর্ষ হয়েছে। এদিকে সংবাদ সংগ্রহ করতে গেলে সাংবাদিকদের ওপর হামলা করা হয়। এতে স্থানীয় বেশ কয়েকজন সাংবাদিক গুরুতর আহত হয়।  

বাংলাদেশ সময়: ১৪১৭ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।