ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মিরপুরে আন্দোলনকারীদের সঙ্গে আ. লীগ নেতাকর্মীদের সংঘর্ষ

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
মিরপুরে আন্দোলনকারীদের সঙ্গে আ. লীগ নেতাকর্মীদের সংঘর্ষ

ঢাকা: রাজধানীর মিরপুর ১৪ ও ১২ থেকে ১০ নম্বরে আসার সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের সঙ্গে আওয়ামী লীগ কর্মীদের সংঘর্ষ চলছে। এ সময় চলে ধাওয়া পাল্টা ধাওয়া।

কিছু সময় পর পর ককটেল বিস্ফোরণের শব্দ শোনা যায়।

রোববার (৪ আগস্ট) দুপুর সাড়ে ১২টার পর থেকেই শুরু হয় আন্দোলনকারী ও সরকারি দলের নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষ শুরু হয়।

এদিন সরেজমিনে দেখা যায়, দুপুরে সাড়ে ১২টার পর মিরপুর ১০ নম্বরের পূর্ব পাশে মিরপুর গার্লস আইডিয়াল স্কুল এন্ড কলেজের সামনের প্রধান সড়ক ও শাখা সড়কের অলি গলিতে চলে ধাওয়া পাল্টা ধাওয়া। এ সময় শিক্ষার্থীরা বিভিন্ন গলিতে দৌড়ে চলে যায়। এছাড়াও দুপুর দেড়টার দিকে মিরপুর ১০ নম্বর গোল চত্বর পশ্চিম পাশের প্রধান সড়কে ছাত্রদের সঙ্গে সরকারি দলের নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় গুলির ও ককটেল বিস্ফোরণের শব্দ শোনা যায়। এ দিন মিরপুর-১০ নম্বরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের দেখা যায়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রত্যক্ষদর্শী জানান, দুপুর সাড়ে ১২টায় মিরপুর আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ এর সামনে ও দুপুর দেড়টার দিকে মিরপুর-১০ নম্বর গোল চত্বরের পশ্চিম পাশে শিক্ষার্থী ও সরকারি দলের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সয়ম বেশ কিছু ককটেল বিস্ফোরণের শব্দ শোনা যায়। মিরপুর ১৩ ও ১৪ নম্বর শিক্ষার্থী ও আন্দোলনকারীদের দখলে। অন্যদিকে মিরপুর ১০ নম্বর গোল চক্বর সরকারি নেতাকর্মীদের দখলে।

এর আগে, শনিবার (৩ আগস্ট) বিকেলে রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনারে ছাত্র-জনতার সমাবেশে  বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক নাহিদ ইসলাম প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের পদত্যাগের এক দফা দাবি ঘোষণা করেন।  

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২৪
এমএমআই/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।