ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আগুনের সংবাদ পেয়েও বের হতে পারছে না ফায়ার সার্ভিস ইউনিট 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
আগুনের সংবাদ পেয়েও বের হতে পারছে না ফায়ার সার্ভিস ইউনিট 

ঢাকা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকে সরকার পতনের এক দফা দাবিতে অসহযোগ আন্দোলনের অংশ হিসেবে রাজধানীসহ সারাদেশে অবস্থান করে বিক্ষোভ করছেন আন্দোলনকারীরা।

এদিকে, এদিকে, সরকার পতনের এক দফা দাবি আন্দোলনের কারণে রণক্ষেত্র রাজধানী ঢাকা।

আন্দোলনকারীদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে সরকারি দলের লোকজনের মধ্যে। এ সংঘর্ষের ঘটনায় অগ্নিসংযোগ করা হয়েছে বিভিন্ন স্থাপনায়। এখন পর্যন্ত শুধুমাত্র রাজধানীতে ২০টি অগ্নিসংযোগের সংবাদ আসে ফায়ার সার্ভিসের কাছে৷ তবে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরসহ কোনো ফায়ার স্টেশনের ইউনিট ঘটনাস্থলগুলোতে যেতে পারছে না।

রোববার (৪ আগস্ট) দুপুরে যোগাযোগ করা হলে ফায়ার সার্ভিস থেকে জানানো হয়, আগুন নেভাতে রাজধানীর কোনো ফায়ার স্টেশন থেকে ইউনিট গাড়ি নিয়ে বের হতে পারছে না। গাড়ি বের করলেই ভাঙচুর করছে আন্দোলনকারীরা। এদিকে রাস্তা সব ব্লক করে রেখেছেন আন্দোলনকারীরা। কোনো অবস্থাতেই গাড়ি বের করা যাচ্ছে না।

এদিকে, ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদপ্তরের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার রাকিব হাসান বাংলানিউজকে জানান, সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীতে ২০টি আগুনের সংবাদ পাওয়া গেছে। কিন্তু ফায়ার সার্ভিসের কোনো ইউনিট যেতে পারছে না। গাড়ি বের করলেই ভাঙচুর করছে। এজন্য নিরাপত্তার কারণেই গাড়ি বের করা সম্ভব হচ্ছে না।  

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, বিএসএমএমইউতে লাগা আগুনে সব পরিবহন পুড়ে গেছে। এখানে আগুন লাগার সংবাদ পেলেও ফায়ার সার্ভিসের কোনো ইউনিট যেতে পারেনি।  

সূত্রটি জানায়, রাজধানীর বিভিন্ন জায়গায় দুপুর ১২টার পর থেকে বিভিন্ন স্থাপনায় ও যানবাহনের সংবাদ আসে ফায়ার সার্ভিসের কাছে। পরে ফায়ার সার্ভিস গাড়ি পাঠানোর জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে নিরাপত্তা চাওয়া হয়। কিন্তু আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষ থেকে ফায়ার সার্ভিসকে জানায় চলমান অবস্থায় তারা ফায়ার সার্ভিসের গাড়ির নিরাপত্তা দিতে পারবেন না।  

ফায়ার সার্ভিস সূত্র আরও জানায়, শুধু রাজধানীতে ২০টি আগুনের সংবাদ পাওয়া গেছে। সারাদেশে আরও অনেক আগুনের সংবাদ রয়েছে।  

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
এসজেএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।