ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নরসিংদীতে এক দফা দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
নরসিংদীতে এক দফা দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ

নরসিংদী: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ঘোষিত এক দফা দাবিতে নরসিংদীতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন আন্দোলনকারীরা।  

রোববার দুপুর ১২টায় ঢাকা সিলেট মহাসড়কের নরসিংদীর জেলখানার মোড়ে মহাসড়ক দখলে নিয়ে বিক্ষোভ পালন করছেন কয়েক হাজার আন্দোলনকারীরা।

এ সময় ঢাকা-সিলেট মহাসড়কে গাছের গুঁড়ি ও কাঠ দিয়ে আগুন জ্বালিয়ে যান চলাচল বন্ধ করে দেয়।

সরেজমিনে ঘুরে দেখা যায়, আন্দোলনকারীরা দলে দলে মিছিল সহকারে আন্দোলনস্থল জেলখানার মোড়ে জড়ো হচ্ছেন। এসময় নারী শিক্ষার্থীদের সঙ্গে তাদের অভিভাবকরাও আন্দোলনে যোগ দিয়েছেন। প্রত্যেকের হাতেই লাঠি ও স্টিলের পাইপ রয়েছে। তারা রাস্তার ব্যারিকেড ভেঙে মহাসড়কে ফেলে রাখে ও গাছের গুঁড়ি ও কাঠে আগুন জ্বালিয়ে যান চলাচল বন্ধ করে দেন। পুরো মহাসড়ক আন্দোলনকারীদের দখলে রয়েছে।

এ সময় আন্দোলকারীরা প্ল্যাকার্ড হাতে নিয়ে এক দফা দাবিতে বিভিন্ন রকম স্লোগান দিতে দেখা যায়। আন্দোলনকারীদের স্লোগানে পুরো মুখর হয়ে ওঠেছে জেলখানা মোড়ের চারপাশ। এ সময় তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ দাবি করেন। পরে দুপুর ১টায় নরসিংদী জজ কোর্টের এক দল আইনজীবী মিছিল সহকারে জেলখানার মোড়ে এসে আন্দোলনকারীদের সঙ্গে সংহতি প্রকাশ করেন। তারাও আন্দোলনকারীদের সঙ্গে এক দফা দাবিতে স্লোগান ধরেন।

আর শহরের নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দোকান ছাড়া বেশির ভাগ দোকান ও মার্কেট বন্ধ রয়েছে। অটোরিকশা ছাড়া তেমন যানচলাচল দেখা যায়নি।

এদিকে আইনশৃঙ্খলা বাহিনী শহরের ডিসি রোডে সতর্ক অবস্থায় রয়েছে। তারা ডিসি রোডে জেলা প্রশাসকের কার্যালয়, আদালত, পুলিশ সুপারের কার্যালয়সহ সরকারি ভবনের সামনে দিয়ে যান চলাচল বন্ধ করে দিয়েছে। তবে আন্দোলনস্থলের পাশে কোন আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি দেখা যায়নি।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।