ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

আন্দোলনকারীদের দখলে খুলনা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
আন্দোলনকারীদের দখলে খুলনা

খুলনা: সরকার পদত্যাগের এক দফা দাবিতে সর্বাত্মক অসহযোগে খুলনায় ছাত্র-নাগরিকের ঢল নেমেছে। রোববার (৪ আগস্ট) সকাল ১০টা থেকেই নানা শ্রেণি-পেশার মানুষ শিববাড়ি মোড়ে জড়ো হতে থাকেন।

এ সময় আন্দোলনকারীদের সরকারবিরোধী বিভিন্ন ধরনের স্লোগান দিতে দেখা গেছে।

সাধারণ ছাত্রদের পাশাপাশি আন্দোলনে অংশগ্রহণ করেছেন সর্বস্তরের শ্রেণি-পেশা ও বিভিন্ন বয়সের মানুষ। তাদের মধ্যে উল্লেখযোগ্য পরিমাণ নারী রয়েছেন। তাদেরও সরকারবিরোধী বিভিন্ন ধরনের স্লোগান দিতে দেখা গেছে।

ছাত্রছাত্রীরা তাদের সহপাঠী হত্যার বিচারের দাবিতে স্লোগান দিচ্ছেন। শিক্ষার্থীদের সঙ্গে যোগ দেন তাদের অভিভাবকরাও। এ সময় রিকশাওয়ালা থেকে শুরু করে নানা শ্রেণি-পেশার লোকজনকে আন্দোলনে আসা শিক্ষার্থীদের তালি দিয়ে সংহতি জানাতে দেখা যায়।

খুলনা বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট), সরকারি বিএল কলেজসহ বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা খণ্ড খণ্ড বিক্ষোভ মিছিল নিয়ে শিববাড়ি মোড়ে জড়ো হতে থাকেন। দুপুর হতে না হতেই কানায় কানায় পূর্ণ হয়ে ওঠে গোটা এলাকা । পরে বিকেলে দিকে ছাত্র-জনতার ঢল নামে সেখানে। তবে পুলিশ কিংবা আইনশৃঙ্খলা বাহিনীর কোন সদস্যকে সড়কে দেখা যায়নি। এমনকি ৭টি পয়েন্টে আওয়ামী লীগের বিক্ষোভ সমাবেশ ও অবস্থান কর্মসূচির কথা থাকলেও কোথাও মাঠে নেই কেউ।

খুলনায় দোকানপাট ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। দূরপাল্লার পরিবহনের কাউন্টার বেশির ভাগই বন্ধ বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, আগস্ট ৪ , ২০২৪
এমআরএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।