ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

টাঙ্গাইলে এমপি- মেয়রের বাড়িতে হামলা, আ.লীগ সাধারণ সম্পাদকের গাড়িতে অগ্নিসংযোগ

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
টাঙ্গাইলে এমপি- মেয়রের বাড়িতে হামলা, আ.লীগ সাধারণ সম্পাদকের গাড়িতে অগ্নিসংযোগ

টাঙ্গাইল: টাঙ্গাইলে আন্দোলনকারীরা সংসদ সদস্য তানভীর হাসান ওরফে ছোট মনিরের বাসভবন, পেট্রল পাম্প ও হাইওয়ে রেঁস্তোরায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্মিসংযোগ করেছে। শহরের বিভিন্ন স্থানে আন্দোলনকারীদের উপর ছাত্রলীগ হামলা করলে তারা বিক্ষুদ্ধ হয়ে উঠে।

এসব ঘটনায় একজন গুলিবিদ্ধসহ অন্তত ১০ জন আহত হয়েছেন।

বেলা সাড়ে ১১টার দিকে টাঙ্গাইল পৌর এলাকার বটতলায় আন্দোলনকারীদের মিছিলে ছাত্রলীগ বাধা দিলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় ওই এলাকায় বিবেকানন্দ হাইস্কুল অ্যান্ড কলেজে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তার কিছু কর্মী নিয়ে অবস্থান করছিলেন। এ খবর পেয়ে আন্দোলনকারীরা সেখানে হামলা করে। তারা জোয়াহেরুল ইসলামের ব্যক্তিগত গাড়ি ভাঙচুর ও অগ্মিসংযোগ করে। সেখানে একটি মোটর সাইকেলেও অগ্মিসংযোগ করা হয়। সেখানে অন্তত পাঁচজন আহত হয়। এ দিকে ময়মনসিংহ সড়কের সাবালিয়া এলাকায় আন্দোলনকারীদের মিছিলের ওপর দুর্বৃত্তরা গুলিবর্ষণ করেন। এতে রাসিনুল খান নামক এক শিক্ষার্থীর পায়ে গুলিবিদ্ধ হয়।

এ দিকে শহরের কালিবাড়ি সড়কের মোড়ে আন্দোলনকারীদের মিছিলে হামলার ঘটনা ঘটে। এতে আন্দোলনকারীরা বিক্ষুদ্ধ হয়ে উঠেন। তারা পূর্বআদালত পাড়ায় টাঙ্গাইল -২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের এমপি তানভীর হাসান ওরফে ছোট মনিরের বাসভবনে হামলা চালায় ও অগ্মিসংযোগ করে। বাসার নিচে থাকা সাতটি মোটরসাইকেল পুড়িয়ে দেয়। পরে তারা শিবনাথ পাড়া এলাকায় পৌরসভার মেয়র এসএম সিরাজুল হকের বাসভবনে হামলা চালিয়ে ভাঙচুর করে। পরে আন্দোলনকারীরা টাঙ্গাইল শহর বাইপাস সড়কের দরুন এলাকায় এমপি তানভীর হাসানের মালিকানাধীন পেট্রল পাম্প ও হাইওয়ে রেঁস্তোরায় হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন।

কালিহাতীতে আওয়ামী লীগ অফিস ভাঙচুর হয়। আন্দোলনকারীদের হামলায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোজাহারুল ইসলাম তালুকদার আহত হন। ঘাটাইলে পুলিশ বক্স ভাঙচুর করেছেন আন্দোলনকারীরা।

এ ঘটনায় পুরো জেলাজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে। শহরে দোকানপাট বন্ধ রয়েছে। ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে দূরপাল্লার যান চলাচল বন্ধ রয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত বিকেল সাড়ে ৩টায় প্রেসক্লাব, নিরালা মোড়, পুরাতন বাসস্ট্যান্ডসহ বিভিন্ন এলাকায় অবস্থান করে বিক্ষোভ করছিলেন আন্দোলনকারীরা।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।