ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সাভারের সব সড়কে আন্দোলনকারীরা, পোশাক শ্রমিকরাও সঙ্গে

অতিথি করেসপন্ডেন্ট, সাভার (ঢাকা) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
সাভারের সব সড়কে আন্দোলনকারীরা, পোশাক শ্রমিকরাও সঙ্গে

ঢাকা: সাভারের বিভিন্ন সড়ক-মহাসড়ক দখলে নিয়েছে ১ দফা দাবি আদায়ে আন্দোলনকারীরা। তাদের সঙ্গে আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।

ঘটনার সময় একজন গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন, এমন খবর ছড়িয়ে পড়ে।   তারপর আন্দোলনকারীদের সঙ্গে যোগ দেন সাভারের পোশাক শ্রমিকরা।

রোববার (৪ আগস্ট) বিকেল থেকে নবীনগর, চন্দ্রা মহাসড়কের বাইপাইল থেকে পল্লীবিদ্যুৎ, জিরানীবাজার, চন্দ্রা মোড় ও ঢাকা-আরিচা মহাসড়কের সাভার, আব্দুল্লাহপুর-বাইপাইল সড়কের জামগড়া দখল নিয়ে বিক্ষোভ শুরু করেন আন্দোলনকারীরা। এতে যোগ দেন বিভিন্ন পোশাক কারখানার শ্রমিকরা।

এর আগে সকালে শ্রীপুর থেকে বাইপাইল এলাকায় শিক্ষার্থীরা অবস্থান নিলে দুপুরে সরকার দলীয় নেতাকর্মীদের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় একজন গুলিবিদ্ধ হয়ে নিহত হন। পরে আন্দোলনকারীরা বাইপাইল দখলে নিয়ে আওয়ামী লীগ, ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীদের ধাওয়া দিলে তারা পালিয়ে যায়। বর্তমানে শ্রীপুর থেকে বাইপাইল পর্যন্ত আন্দোলনকারীদের দখলে রয়েছে।

বিকেল হওয়ার সঙ্গে সঙ্গে শিক্ষার্থীদের সাথে যোগ দেন বিভিন্ন পোশাক কারখানার শ্রমিকরা। বাইপাইল-আবদুল্লাহপুর সড়কের জামগড়া এলাকা দখল নিয়ে সড়কে আগুন জ্বালিয়ে দেন তারা। পাশাপাশি জিরানী এলাকায় আন্দোলনকারীদের সাথে সরকার দলীয় নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া হলে আন্দোলনকারীদের সঙ্গে যোগ দেন আরও পোশাক শ্রমিক। এসময় সরকার দলীয় নেতাকর্মীরা পিছু হটে।

অন্যদিকে ঢাকা আরিচা মহাসড়কের রেডিও কলোনি থেকে পাকিজা এলাকা পর্যন্ত দখল নিয়েছে আন্দোলনরত শিক্ষার্থীরা। এ সময় আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীদের সাথে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরিস্থিতি বেগতিক হলে নেতাকর্মীরা পিছু হটে।

প্রসঙ্গত, পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী সকাল থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে একত্রিত হতে থাকে শিক্ষার্থীরা। পরে দুপুর ১২টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের ডেইরি গেটের সামনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে শিক্ষার্থী-শিক্ষক, অভিভাবক ও স্থানীয় জনতা। পরে সেখানে একটি পোশাক কারখানার শ্রমিকরা অংশ নেয়। পরে আড়াইটার দিকে তারা তাদের কর্মসূচি তুলে নেন।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
এমজে

 
 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।