ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গাজীপুরে লাখো জনতার আনন্দ উল্লাস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, আগস্ট ৫, ২০২৪
গাজীপুরে লাখো জনতার আনন্দ উল্লাস

গাজীপুর: শেখ হাসিনা সরকারের পদত্যাগ ও পতনে গাজীপুরে সড়ক-মহাসড়ক ও পাড়া-মহল্লায় লাখ লাখ জনতার আনন্দ উল্লাস।

সোমবার (৫ আগস্ট) দুপুর থেকেই এ  আনন্দ উল্লাসে অংশ নেয় লাখ লাখ জনতা।

সরেজমিনে ও স্থানীয়রা জানায়, শেখ হাসিনার পদত্যাগের খবরে পাড়া মহল্লা থেকে বেরিয়ে আসে লাখ লাখ জনতা। পরে সড়ক-মহাসড়কে জড়ো হয়ে উল্লাস ও আনন্দ মিছিল করছে বিভিন্ন বয়সের লাখ লাখ মানুষ। গাজীপুরের কোনাবাড়ী, কালিয়াকৈর, চান্দনা চৌরাস্তা, জয়দেবপুর, টঙ্গী, শ্রীপুর, কালীগঞ্জ ও কাপাসিয়াসহ পুরো গাজীপুরেই বইছে আনন্দের বন্যা। বিভিন্ন শ্লোগানে সড়ক মহাসড়ক মুখর।

এদিকে গাজীপুরে স্থানীয় আওয়ামীলীগের নেতা কর্মীদের দলীয় কার্যালয় ভাঙচুর এবং বিভিন্ন পোস্টার ব্যানার ছিড়ে সেগুলোতে আগুন দিচ্ছে সাধারণ জনতা। সাধারণ মানুষের মুখে মুখে নতুন করে দেশ স্বাধীনতা পেয়েছে। এমন আনন্দ উল্লাস বর্তমান প্রজন্মের কেউই আগে দেখেনি। সরকারের পদত্যাগের পর মানুষ তার মনের ক্ষোভ প্রকাশ করছে। আনন্দ  উল্লাসে মহাসড়কে সাধারণ জনতার স্রোত নেমে এসেছে।

কোনাবাড়ী এলাকার বাসিন্দা সাদ্দাম হোসেন নামে এক ব্যক্তি বলেন, আজ জালিম শেখ হাসিনা সরকারের পদত্যাগের ফলে নতুন করে বাংলাদেশ স্বাধীনতা পেয়েছে। আমরা সাধারণ মানুষ আজ মুক্তি পেয়েছি।

রুহুল আমীন নামের এক ব্যক্তি বলেন, জীবনে এমন আনন্দিত হইনি। দেশের মানুষ অপেক্ষায় ছিল কবে এ সরকারের পতন হবে। আজ সেই অপেক্ষার অবসান ঘটল। তবে আমাদের চাওয়া দেশে আগামীতে যে সরকার আসুক তারা যেন আজকের দিনের কথা স্মরণে রাখে। আজ ৫ আগস্ট ইতিহাসে স্মরণীয় হয়ে থাকবে।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২৪।
আরএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।