ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সংসদে এখনো উৎসুক জনতার ভিড়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৪
সংসদে এখনো উৎসুক জনতার ভিড়

ঢাকা: আওয়ামী লীগ সরকারের পতনের পর গণভবন ও জাতীয় সংসদ ভবনে দখলে নিয়ে উল্লাস করেছিল উৎসুক জনতা। একইসঙ্গে ঘটেছে লুটপাট, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা।

এক দিন, এক রাত পরে গণভবন সেনাবাহিনী নিয়ন্ত্রণে নিলেও সংসদে এখনো উৎসুক জনতার ভিড় রয়েছে।

মঙ্গলবার (৬ আগস্ট) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জাতীয় সংসদ ভবন ঘুরে দেখা যায়, রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে উৎসুক জনতা আসছে সংসদ ভবন দেখতে। সংসদ ভবনের দক্ষিণ দিকের গেইট খোলা রয়েছে। সেই দিক দিয়েই প্রবেশ করছে উৎসুক জনতা। তবে সংসদের ভবনের দরজা বন্ধ থাকায় ভেতরে প্রবেশ করতে পারছে না কেউ। সংসদের সামনের অংশ ও আশ-পাশের এলাকা ঘুরেই মনের ইচ্ছা পূরণ করতে হচ্ছে সাধারণ মানুষকে।

সংসদ ভবন ঘুরতে আসা আশরাফুল নামের এক ব্যক্তি বাংলানিউজকে বলেন, এটা এখন স্বাধীন দেশ। জীবনে কখনো সংসদে ঢুকতে পারিনি। তাই ইতিহাসের স্বাক্ষী হতে চলে এলাম।

আমিনুল্লাহ নামের আরেকজন বলেন, মিরপুর থেকে আসছি গণভবন দেখতে। কিন্তু সেখানে ঢুকতে পারিনি। তাই সংসদে এলাম। এখানে গেইটের ভেতরে যেতে পারলেও সংসদের ভেতরে ঢুকার সুযোগ নেই। তবে যতটুাকু এসেছি, তাতেই শান্তি।

এদিকে সোমবার (৫ আগস্ট) বিকালে ও রাতের পর মঙ্গলবারও (৬ আগস্ট) সংসদে লুটাপাট চালাতে দেখা গেছে, সুযোগসন্ধানীদের। যে যা পাচ্ছে নিয়ে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা,আগস্ট ৬,২০২৪
এসসি/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।