ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ফরিদপুরে তিনটি থানায় হামলা-ভাঙচুর-অগ্নিসংযোগ, নিহত ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৭ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৪
ফরিদপুরে তিনটি থানায় হামলা-ভাঙচুর-অগ্নিসংযোগ, নিহত ১

ফরিদপুর: ফরিদপুরে কোতোয়ালি, সদরপুর ও মধুখালী থানায় হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। হামলার ঘটনায় অবরুদ্ধ পুলিশরা থানা থেকে বের হওয়ার সময় টিয়ার সেল ও গুলিবর্ষণ করে।

এসময় একজন নিহত ও আরও বেশ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।

নিহতের নাম মো. সামচু মোল্যা (৬৫)। তিনি শহরের পূর্ব খাবাসপুরের বাসিন্দা। পরে পুলিশরা বেরিয়ে গেলে থানা ভবনে ব্যাপক ভাঙচুর, লুটপাট ও কয়েকটি গাড়িতে অগ্নিসংযোগ করা হয়।  

সোমবার (০৫ আগস্ট) বিকেল ৫টার দিকে এ ঘটনা ঘটে।  

এদিকে এ ঘটনায় মঙ্গলবার (০৬ আগস্ট) দুপুরে এ রিপোর্ট লেখার সময় জেলাজুড়ে উত্তেজনা বিরাজ করছিল।

প্রত্যক্ষদর্শীরা জানান, শেখ হাসিনার পদত্যাগ করে দেশ ছাড়ার খবরে সোমবার দুপুরের পর থেকেই ফরিদপুর শহরের জনতা ব্যাংকের মোড়ে হাজারো ছাত্র-জনতা বৃষ্টি উপেক্ষা করে বিজয় উল্লাসে জড়ো হয়। বিকেল ৫টার দিকে সেখানে উপস্থিত একটি দল পাশেই অবস্থিত কোতোয়ালি থানায় হামলার চেষ্টা করে। একটু পরে থানার দিকে ইটপাটকেল ছুঁড়তে থাকলে সেখানে অবরুদ্ধ পুলিশরা টিয়ার সেল ও চাইনিজ রাইফেলের গুলিবর্ষণ করে থানা থেকে বেরিয়ে পুলিশ লাইন্সে চলে যায়। এসময় টিয়ার সেল ও গুলিবর্ষণে হামলাকারীরাসহ বিজয় উল্লাসে সমবেতরা মুহূর্তের মধ্যে ছত্রভঙ্গ হয়ে যায়।  

এসময় থানার সামনে বাদামপট্টি সড়কে সামচু নামে এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়। গুলিটি তার চোখ ভেদ করে মাথা দিয়ে বেরিয়ে যায়। এসময় তাকে মাটিতে পড়ে থাকতে দেখা যায়। এছাড়া গুলিতে ছাত্রদল নেতা ভিপি ইউসুফ, বিএনপি নেতা ওবায়দুলসহ আরও কয়েকজন গুলিবিদ্ধ হন।

পুলিশ থানা ছেড়ে বেরিয়ে গেলে কোতোয়ালি থানায় আবারও হামলা করে ভাঙচুর ও সেখানে থাকা গাড়ি ও অন্যান্য জিনিসপত্রে আগুন ধরিয়ে দেওয়া হয়।  

এছাড়া জেলার সদরপুর ও মধুখালী থানায়ও ভাঙচুর এবং অগ্নিসংযোগের খবর পাওয়া গেছে।  

এ ব্যাপারে জানতে পুলিশ সুপারকে ফোন দিলেও তিনি তাৎক্ষণিক কোনো মন্তব্য করতে রাজি হননি।

এদিকে শেখ হাসিনার পদত্যাগের খবরে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে ফের ভাঙচুর ও আগুন দেওয়া হয়েছে। এছাড়া জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ও বিভিন্নস্থানে ইটপাটকেল নিক্ষেপ ও ভাঙচুরের খবর পাওয়া গেছে।

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।