ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গুম হওয়া সবাইকে ফিরিয়ে দেওয়ার আহ্বান সাবেক সেনা কর্মকর্তাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৪
গুম হওয়া সবাইকে ফিরিয়ে দেওয়ার আহ্বান সাবেক সেনা কর্মকর্তাদের

ঢাকা: আওয়ামী লীগ সরকারের ক্ষমতাকালে গুমের শিকার হওয়া সকলকে স্বজনদের কাছে ফিরিয়ে দেওয়ার আহ্বান জানিয়েছেন সাবেক কর্মকর্তারা।  

মঙ্গলবার (৬ আগস্ট) রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর রুনি মিলনায়তনে আয়না ঘরসহ সকল গুম করা বন্দিদের মুক্তির দাবিতে সংবাদ সম্মেলনে বক্তারা এসব কথা বলেন।

 

সাবেক বিগ্রেডিয়ার হাসান নাসির বলেন, এখনো পূর্ণরূপে দেশে বিপ্লব সফল হয়নি দ্রুত ডিজিএফআই, পুলিশসহ বিভিন্ন বাহিনীকে পুনর্গঠিত করতে হবে। যাতে করে ওদের মধ্য থেকে কেউ যাতে দেশে কোনো বিপর্যয় সৃষ্টি করতে না পারে সেজন্য দ্রুত ব্যবস্থা নিতে হবে।

তিনি আরো বলেন, দেশে মায়ের ডাক ও অধিকার সংগঠনে অনেক গুম হওয়াদের লিস্ট আছে। এছাড়াও দেশে আরও হাজার হাজার মানুষ গুমের শিকার হয়েছেন। তাদের দ্রুত ছেড়ে দিতে হবে।

তিনি গুম হওয়া সকল পরিবারকে সাহস নিয়ে এসে তাদের পরিবারের সদস্যদের তথ্য জানাতে বলেন।  

এছাড়া সশস্ত্র বাহিনীকে স্বাধীন ভাবে কাজ করতে দিতে হবে উল্লেখ করে তিনি বলেন, সেনাবাহিনীর মাঝে যেকোনো কিছু হলে কর্মকর্তাদের অবসরে দেওয়া হয়। বাহিনীকে স্বাধীনতা দিতে হবে। যাতে কোনো অবিচার হলে তারা ব্যবস্থা নিতে পারেন।  

সংবাদ সম্মেলনে বিভিন্ন পদের সাবেক ১৫-২০ জন কর্মকর্তা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২৪
ইএসএস/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।