ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শেখ হাসিনাসহ মন্ত্রীদের ভিসা প্রত্যাহার নিয়ে যা বললো মার্কিন দূতাবাস

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩২ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৪
শেখ হাসিনাসহ মন্ত্রীদের ভিসা প্রত্যাহার নিয়ে যা বললো মার্কিন দূতাবাস

ঢাকা: বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ অন্যান্য মন্ত্রীদের ভিসা প্রত্যাহার নিয়ে মন্তব্য করতে রাজি নয় ঢাকার মার্কিন দূতাবাস।

মঙ্গলবার (৬ আগস্ট) ঢাকায় মার্কিন দূতাবাসের কাছে গণমাধ্যমের পক্ষ থেকে জানতে চাওয়া হয়, যুক্তরাষ্ট্র শেখ হাসিনা, তার বোন শেখ রেহানা, সাবেক সরকারের মন্ত্রী, উপদেষ্টা ও কর্মকর্তাদের মার্কিন ভিসা প্রত্যাহার করেছে কিনা।

এ বিষয়ে ঢাকার মার্কিন দূতাবাসের মুখপাত্র স্টিফেন ইবেলি বলেন, ভিসা রেকর্ডগুলো মার্কিন আইনের অধীনে গোপনীয়। তাই, আমরা পৃথক ভিসার বিষয়ে  বিস্তারিত আলোচনা করি না।

সোমবার বিভিন্ন সংবাদ মাধ্যমে যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে দাবি করা হয়, শেখ হাসিনার ভিসা বাতিল করেছে যুক্তরাষ্ট্র।   

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলনের পরিপ্রেক্ষিতে গতকাল সোমবার (৫ আগস্ট) শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন। সে পরিপ্রেক্ষিতে জাতীয় সংসদও ভেঙে দেওয়া হয়েছে। অনেক মন্ত্রী, প্রতিমন্ত্রী ও সংসদ সদস্যদের যুক্তরাষ্ট্রের ভিসা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৪
টিআর/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।