ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

হাজারো তাজা প্রাণের বিনিময়ে ঐতিহাসিক বিপ্লব: আজিজুল বারী হেলাল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩১ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৪
হাজারো তাজা প্রাণের বিনিময়ে ঐতিহাসিক বিপ্লব: আজিজুল বারী হেলাল

খুলনা: ছাত্র-জনতার আন্দোলনে শেখ হাসিনার ক্ষমতাচ্যুত হওয়ায় ছাত্র-জনতাকে অভিনন্দন জানিয়ে আজিজুল বারী হেলাল
বলেন, হাজারো তাজা প্রাণের বিনিময়ে জনতার ঐতিহাসিক বিপ্লবের মধ্য দিয়ে গণহত্যাকারী খুনি হাসিনার পতন হয়েছে। রাহুমুক্ত হয়েছে বাংলাদেশ।

জনতা বিপ্লবের প্রথম ধাপ চূড়ান্তভাবে সফল হয়েছে।

বিজয়ীর কাছে পরাজিতরা নিরাপদ থাকলে বিজয়ের আনন্দ মহিমান্বিত হয় উল্লেখ করে বিজয়ের ঐতিহাসিক মুহূর্ত শান্তভাবে উদযাপনের আহ্বান জানান।

মঙ্গলবার (৬ আগস্ট) বিকেলে খুলনা মহানগরীর সোনালী ব্যাংক চত্বরে খুলনা মহানগর ও জেলা বিএনপির আয়োজনে ছাত্র-জনতার বিজয় সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংখ্যালঘুদের উপাসনালয় ও বাড়িঘর রক্ষায় অতন্দ্র প্রহরীর ভূমিকা পালন করতে বিএনপি ও অঙ্গ দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ছাত্র-জনতার বিজয় নস্যাতে আওয়ামী লীগ চক্রান্ত করছে।  

হেলাল বলেন, আমরা জানতে পেরেছি, বিজয়-পরবর্তীতে আওয়ামী লীগ সংখ্যালঘু ও বিভিন্ন নৃগোষ্ঠীর প্রতি জুলুম-নির্যাতন শুরু করেছে, তাদের আক্রমণ করে ক্ষতিগ্রস্ত করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। বিএনপির নেতাকর্মীদের সংখ্যালঘুদের পাশে দাঁড়ানো, জান-মাল রক্ষা করার আহ্বান জানান তিনি।

মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট শফিকুল আলম মনার সভাপতিত্বে ও সদস্য সচিব শফিকুল আলম তুহিনের পরিচালনায় সমাবেশে বক্তব্য দেন ও উপস্থিত ছিলেন, স ম আ রহমান, সৈয়দা রেহেনা ইসা, কাজী মাহমুদ আলী, শের আলম সান্টু, আবুল কালাম জিয়া, বদরুল আনাম খান, মাহাবুব হাসান পিয়ারু, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, একরামুল হক হেলাল, মাসুদ পারভেজ বাবু, শেখ সাদী, হাসানুর রশিদ চৌধুরী মিরাজ, ফকরুল আলম, হাফিজুর রহমান মনি, সাহিনুল ইসলাম পাখি, কেএম হুমায়ন কবির, সৈয়দ সাজ্জাদ আহসান পরাগ, কাজী মিজানুররহমান, অ্যাডভোকেট চৌধুরী তৌহিদুর রহমান তুষার, একরামুল হক মিল্টন, নাজির উদ্দিন নান্নু, শেখ ইমাম হোসেন, অ্যাডভোকেট মো. আলী বাবু, শেখ জামাল উদ্দিন, আবু সাইদ হাওলাদার আব্বাস, আফসার উদ্দিন, মোল্লা ফরিদ আহমেদ, আনসার আলী, নাজমুল হুদা চৌধুরী সাগর, মিজানুর রহমান মিলটন, শফিকুল ইসলাম শফি, আক্কাস আলী, ফারুক হোসেন, আজিজা খানম এলিজা প্রমুখ।

বাংলাদেশ সময়: ০১২৮ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২৪
এমআরএম/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।