ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শিক্ষার্থী-জনতা হত্যার বিচারে ট্রাইব্যুনাল গঠনের দাবি

অতিথি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৪
শিক্ষার্থী-জনতা হত্যার বিচারে ট্রাইব্যুনাল গঠনের দাবি

সাভার (ঢাকা): বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্রদের ওপর হামলা ও হত্যাকাণ্ডে জড়িতদের বিচারের দাবিতে ট্রাইব্যুনাল গঠনের দাবিতে জাতীয় স্মৃতিসৌধের সামনে মানববন্ধন করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুরে সাভারের জাতীয় স্মৃতিসৌধের মূল ফটকের সামনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে এ মানববন্ধন করেন তারা।

এ সময় শিক্ষার্থীরা বলেন, এ আন্দোলনের শুরু থেকে শেষ পর্যন্ত অনেকেই শহীদ হয়েছেন, আহতের সংখ্যাও কম নয়। এ বর্বর হত্যাকাণ্ড এবং হামলার সঙ্গে যারা জড়িত তাদের অতি দ্রুত ট্রাইব্যুনাল গঠন করে বিচার করতে হবে।

মানববন্ধনে শিক্ষার্থী মাহফুজ ইকবাল বলেন, আজকেও ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক শিক্ষার্থী চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। হাসপাতাল থেকে খবর আসতেছে যে মৃত্যুর মিছিল থামছে না। কতটা নির্মম হলে, কতটা পাষণ্ড হলে এ ধরনের হামলা করতে পারে! আমরা সব সমন্বয়কদের দৃষ্টি আকর্ষণ করছি, তারাও যেন ট্রাইব্যুনাল গঠনের জন্য সোচ্চার হন।

এ সময় সাভারের গণ বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। এছাড়া শিক্ষার্থীদের দাবির প্রতি সমর্থন জানিয়ে উপস্থিত ছিলেন কয়েকজন আইনজীবীও।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।