ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কোটা সংস্কার আন্দোলন

গুলিবিদ্ধ হওয়ার চারদিন পর কলেজছাত্র রাব্বির মৃত্যু

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৩ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৪
গুলিবিদ্ধ হওয়ার চারদিন পর কলেজছাত্র রাব্বির মৃত্যু ফাইল ফটো

নোয়াখালী: ঢাকার মালিবাগে কোটাবিরোধী আন্দোলনের মিছিলে অংশ নিয়ে গুলিবিদ্ধ হওয়া মো. বেলাল হোসেন রাব্বি নামে এক কলেজছাত্র চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

 

নিহত মো. বেলাল হোসেন রাব্বি নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার হাজীপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডর হাজী আবদুর মিয়ার বাড়ির মৃত কবির হোসেন মিয়ার একমাত্র ছেলে।

স্থানীয় এলাকাবাসী জানায়, আর্থিক স্বচ্ছলতার জন্য মিরপুর বাংলা কলেজে ভর্তি হয়ে ঢাকায় মালিবাগে একটা মার্কেটের লিফটম্যানের কাজ করতো বেলাল হোসেন রাব্বি। ডিউটি শেষে কোটাবিরোধী আন্দোলনের মিছিলে অংশ নেয় সে।

গত ৪ আগস্ট রোববার গুলিবিদ্ধ হয়ে ঢাকা মেডিকেল হাসপাতালে আইসিইউতে চিকিৎসা অবস্থায় ছিলেন। আজ বৃহস্পতিবার তার মৃত্যু হয়। তার মরদেহ গ্রামের বাড়িতে নিয়ে আসা হয়েছে। এদিকে মরদেহ নিয়ে আসার পর শোকের ছায়া নেমে এসেছে পরিবার জুড়ে।  

নিহতের ছোট বোন পুতুল বলেন, আমাদের বাবা নেই। ভাই আমাদের পরিবারের খরচ চালাতো। সে পড়াশোনার পাশাপাশি লিফটম্যানের চাকরি করতো। তার বিদেশ যাওয়ার কথা ছিল। সেই বিদেশ আর যাওয়া হলো না। আমার মা আর ছেলেকে বুকে নিতে পারবে না। আমরা আর কাউকে ভাইয়া ডাকতে পারবো না।  

নিহতের এক স্বজন জানান, এত হাসিখুশি আর ভালো ছিল ছেলেটা। ছোট দুই বোন আর সে ছিল তার মায়ের বেঁচে থাকার অনুপ্রেরণা। মহান আল্লাহর পরে বাবাহারা ছেলেটাই ছিল পরিবারের একমাত্র ভরসা। আল্লাহ কত পরিবার যে এভাবে নিঃস্ব হয়ে গেল। হাসিটা তোর মুখে লেগেই থাকতো সারাক্ষণ। আল্লাহ তাকে জান্নাতুল ফেরদৌস দান করুন।  

বেগমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আরিফুর রহমান জানান, বেলাল হোসেনের গুলিবিদ্ধ হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর সংবাদ পেয়েছি। তার পরিবারের সঙ্গে কথা হয়েছে। আজ রাত ১০টায় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে। আমি তার পরিবারের সঙ্গে কথা বলে পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।