ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সাগরে ট্রলার ডুবিতে নিখোঁজ ১ জেলে, উদ্ধার ১১

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৪
সাগরে ট্রলার ডুবিতে নিখোঁজ ১ জেলে, উদ্ধার ১১

পাথরঘাটা, (বরগুনা): বরগুনার পাথরঘাটা থেকে ১০০শ কিলোমিটার দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে এফবি মায়ের দোয়া নামে একটি ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এতে ইলিয়াস (৫০) এক জেলে নিখোঁজ রয়েছেন।

এছাড়া বাকি ১১ জেলেকে ভাসমান অবস্থায় উদ্ধার করা হয়েছে।  

বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুর দেড়টার দিকে বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।  

এর আগে সকাল ১০টার দিকে বৈরী আবহাওয়ার কারণে সাগর উত্তাল থাকায় ট্রলারটি ডুবে যায়।

ডুবে যাওয়া এফবি মায়ের দোয়া ট্রলারটি বরগুনা সদর উপজেলার ঢলুয়া ইউনিয়নের নলী এলাকার মধু মিয়ার মালিকানাধীন। নিখোঁজ জেলে ইলিয়াস একই এলাকার বাসিন্দা। তার বাবার নাম জানা যায়নি।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী জানান, রোববার বিকালে পাথরঘাটা মৎস্য ঘাট থেকে বাজার সদাই করে ১৩ জন মাঝি মাল্লা নিয়ে মাছ শিকারে জন্য বঙ্গোপসাগরে যায়। হঠাৎ আবহাওয়া খারাপ হওয়ায় সাগর উত্তাল হয়ে যায়। সাগরে মাছ ফিসিং করার সময় হঠাৎ ট্রলারটি উল্টে ডুবে যায়। ডুবে যাওয়া ট্রলারের ১১ জেলেকে ভাসমান অবস্থায় ঘাটে ফিরে আসা একটি ট্রলার উদ্ধার করলেও ইলিয়াস নামের জেলেকে উদ্ধার করতে পারেনি। উদ্ধার হওয়া জেলারা বর্তমানে মহিপুর এলাকায় অবস্থান করছে। আবহাওয়ার স্বাভাবিক হলে তাদের বাড়িতে পাঠানো হবে‌। তাদের সকলের বাড়ি বরগুনার জেলার বিভিন্ন এলাকায়।

গোলাম মোস্তফা চৌধুরী আরও জানান, সাগর উত্তাল থাকায় নিখোঁজ জেলের সন্ধানে কোনো উদ্ধার ট্রলার পাঠানো যাচ্ছে না।  

ডুবে যাওয়া ট্রলারের মালিক মধু মিয়া জানান, ধারদেনা করে প্রায় পঁচিশ লাখ টাকা খরচ করে ট্রলারটি নতুন বানিয়ে রবিবার সাগরে পাঠাই। হঠাৎ করে বৃহস্পতিবার সকালে ট্রলারটি ডুবে যায়। এখন আমি নিঃস্ব হয়ে গেছি।  

দক্ষিণ স্টেশন কোস্টগার্ড পাথরঘাটা স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট শাকিব মেহবুব জানান, এখন পর্যন্ত আমাদের কাছে কেউ বিষয়টি জানায়নি। যেহেতু পাথরঘাটা থেকে ১শ কিলোমিটার দক্ষিণ-পূর্ব এলাকায়। যা চট্টগ্রাম জোনের আওতায়। মালিক সমিতির সাথে কথা বলে বিস্তারিত জেনে ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।