ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

জনতার রোষের মুখে বঙ্গভবনে প্রবেশ করতে পারেননি মাহী বি চৌধুরী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৪
জনতার রোষের মুখে বঙ্গভবনে প্রবেশ করতে পারেননি মাহী বি চৌধুরী

ঢাকা: বঙ্গভবনের সামনে জনতার রোষের মুখে পড়েছেন বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী। তার গাড়ি ঘিরে ‘ভুয়া’, ‘ভুয়া’ স্লোগান দেয় সাধারণ মানুষ।

এতে অন্তবর্তী সরকারের শপথ অনুষ্ঠানে যোগ দিতে বঙ্গভবনে প্রবেশ করতে পারেননি এই রাজনৈতিক নেতা।

বৃহস্পতিবার (৮ আগস্ট) রাত সাড়ে ৮টার পরে বঙ্গভবনের সামনে এ ঘটনা ঘটে।

এর আগে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) গাড়ি দেখেও একই স্লোগান দেয় সাধারণ মানুষ।

সরেজমিনে দেখা যায়, এদিন বিকেল থেকে অন্তবর্তী সরকারের শপথ নিতে বঙ্গভবনে প্রবেশ করতে থাকেন উপদেষ্টারা।

শপথ অনুষ্ঠানে যোগ দিতে আসেন আমন্ত্রিত অতিথিরাও। সর্বশেষ রাত ৮টা ২৮ মিনিটে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের গাড়ি বহর বঙ্গভবনে প্রবেশ করে। পরে তার গাড়ি বহর প্রবেশের সঙ্গে সঙ্গেই বঙ্গভবনে প্রবেশের রাস্তায় ব্যারিকেড দিয়ে বন্ধ করে দেন সেনাবাহিনীর সদস্যরা। এর প্রায় পাঁচ মিনিট পরে ব্যক্তিগত গাড়িতে বঙ্গভবনের সামনে আসেন বিকল্পধারার যুগ্ম মহাসচিব মাহী বি চৌধুরী। কিন্তু প্রবেশের রাস্তা বন্ধ থাকায় তিনি প্রবেশ করতে পারেননি। বরং গাড়ি ঘুরিয়ে চলে যাচ্ছিলেন। এ সময় সাধারণ মানুষ তার গাড়ি ঘিরে গাড়িতে থাপ্পর দিতে থাকে এবং ‘ভুয়া’ ‘ভুয়া’ স্লোগান দিতে থাকে। জনতার রোষের মুখে তিনি সামনে ও পেছনে যেতে পারছিলেন না। পরে সেনাবাহিনী তার গাড়ি আবার ভেতরে নেওয়ার চেষ্টা করে। কিন্তু জনতার ভিড়ে তা সম্ভব হয়নি। পরে তিনি গাড়ি ঘুরিয়ে গুলিস্তানের দিকে চলে যান।

মাহী বি চৌধুরী একসময় বিএনপির এমপি ছিল। ২০১৮ সালের নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে এমপি হয়েছিলেন তিনি।  এরপর দ্বাদশ নির্বাচনেও প্রার্থী হতে চেয়েছিলেন। কিন্তু তার মনোনয়ন বাতিল হয়।

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২৪
এসসি/এমইউএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।