ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

জাতীয়

ব্রাহ্মণবাড়িয়ায় কমতে শুরু করেছে বন্যার পানি, কমেনি দুর্ভোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৪
ব্রাহ্মণবাড়িয়ায় কমতে শুরু করেছে বন্যার পানি, কমেনি দুর্ভোগ

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় কমতে শুরু করেছে ভারত থেকে আসা পাহাড়ি ঢলের তীব্রতা। একই সঙ্গে বিভিন্ন এলাকা থেকে পানি কমতে শুরু করেছে।

 

শুক্রবার (২৩ আগস্ট) সকাল থেকে আখাউড়ার গাজীবাজার, মোগড়া, মনিয়ন্দসহ বিভিন্ন গ্রামের ডুবে থাকা বাড়িগুলো থেকে পানি নামতে শুরু করেছে। তবে কমেনি মানুষের দুর্ভোগ।

জানা গেছে, হাওড়া নদীর একটি বাঁধের তিনটি অংশ ভেঙে যাওয়ায় এখন আখাউড়ার বিভিন্ন পয়েন্ট দিয়ে পানি ঢুকছে। এখন পর্যন্ত আখাউড়া ও কসবায় ৬০টির বেশি গ্রাম প্লাবিত হয়েছে। পানি বন্দি হয়ে পড়েছে প্রায় দুই হাজার পরিবার।

ক্ষতিগ্রস্ত লোকজন জানায়, পানি কমতে শুরু করলেও ঘর থেকে এখনও বের হতে পারছেন না তারা। চুলা না থাকায় শুকনো খাবার খেয়ে দিন পার করতে হচ্ছে। প্রবল পানির কারণে আমাদের অনেক ক্ষয়ক্ষতি হয়েছে।

জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মনজুর রহমান জানান, বৃহস্পতিবার রাত থেকে এখন পর্যন্ত হাওড়া নদীর পানি নয় সেন্টিমিটারের মত কমেছে। ইতিমধ্যে বিভিন্ন গ্রাম থেকে পানি কিছুটা কমতে শুরু করেছে। ভারতে বৃষ্টিপাত না হলে ২/৩ দিনের মধ্যে পানি নেমে যাবে।

আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাজালা পারভীন রুহি জানান, বন্যা পরিস্থিতির উন্নতি হচ্ছে। দুর্গত এলাকায় প্রশাসন থেকে ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। এছাড়া পানি কমে গেলে ভেঙে যাওয়া বাঁধ মেরামত করে যান চলাচলের উপযুক্ত করা হবে।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।