ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

জাতীয়

বন্যা কবলিত লক্ষ্মীপুরে পর্যাপ্ত বরাদ্দ নেই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৪
বন্যা কবলিত লক্ষ্মীপুরে পর্যাপ্ত বরাদ্দ নেই

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে ভয়াবহ বন্যা পরিস্থিতি মোকাবিলায় সর্বোচ্চ গুরুত্ব দিয়ে কাজ করার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। যদিও প্রশাসনের পক্ষ থেকে এ পর্যন্ত যে বরাদ্দ দেওয়া হয়েছে তা পর্যাপ্ত নয় বলে স্বীকার করেন জেলা প্রশাসক সুরাইয়া জাহান।

মঙ্গলবার (২৭ আগস্ট) সকালে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির বিশেষ সভা অনুষ্ঠিত হয়। এতে বরাদ্দকৃত নগদ অর্থ ও চালের পরিমাণ তুলে ধরা হয়।

জেলা প্রশাসক জানান, লক্ষ্মীপুরে সাত লাখ ২৫ হাজার মানুষ পানিবন্দি অবস্থায় রয়েছে। এ পর্যন্ত আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছে ৩০ হাজার মানুষ। বন্যা দুর্গত এলাকার বাসিন্দাদের জন্য ৭০০ টন চাল এবং নগদ ১০ লাখ টাকা বরাদ্দ করা হয়েছে। এর মধ্যে ৫০৯ টন চাল ও ১৬ লাখ টাকা ত্রাণ হিসেবে বিতরণ করা হয়েছে। এছাড়া শিশু খাদ্যের জন্য পাঁচ লাখ ও গো-খাদ্যের জন্য পাঁচ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়।

ডিসি বলেন, বন্যা কবলিত এলাকায় এই বরাদ্দ পর্যাপ্ত নয়। এজন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে আরও ৩০ লাখ টাকার চাহিদা প্রেরণ করা হয়েছে।

সভায় বন্যা ব্যবস্থাপনা ও বন্যার্তদের সর্বাত্মক সহায়তায় সমন্বিত কার্যক্রম গ্রহণ করার কথা জানানো হয়। এসময় যে কোনো সহায়তায় জেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করার আহ্বান জানান জেলা প্রশাসক।  

জেলা প্রশাসক সুরাইয়া জাহানের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন- সেনাবাহিনীর লে. কর্নেল মাজিদুল হক রেজা, জেলা পরিষদের প্রধান নির্বাহী রেজাই রাফিন সরকার, সিভিল সার্জন ডা. আহমেদ কবীর, অতিরিক্ত পুলিশ সুপার এবি সিদ্দিকী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।