ঢাকা, সোমবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

জাতীয়

১৫ বছর পর মাতৃভূমিতে যুবদল নেতা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৪
১৫ বছর পর মাতৃভূমিতে যুবদল নেতা

কক্সবাজার: আওয়ামী লীগের হামলা-মামলা ও নির্যাতনের শিকার হয়ে ২০০৯ সালে প্রিয় মাতৃভূমি ত্যাগ করতে বাধ্য হন মহেশখালীর কালারমারছড়া ইউনিয়ন যুবদলের সাবেক সহ-সভাপতি হাসান নূরী। এরপর বিভিন্ন সময় এলাকায় আসতে চাইলেও আর পারেননি।

গত ৫ আগস্ট স্বৈরাচার সরকারের পতনের পর হাসান নূরী দেশে ফেরার আবেদন করেন সৌদি আরবের বাংলাদেশ দূতাবাসে। সবকিছু ঠিক করে গত  ২৮ আগস্ট দেশে ফিরেন এই যুবদল নেতা। শনিবার (৩১ আগস্ট) মাতৃভূমি কালারমারছড়ায় পৌঁছালে সাধারণ মানুষ তাঁর গলায় ফুলের মালা দিয়ে বরণ করে নেন।

পরে তিনি কালারমারছড়া বাজারে স্থানীয় নেতাকর্মী ও সাধারণ জনতার সঙ্গে কুশল বিনিময় করেন এবং কালারমারছড়া বাজারের ব্যবসায়ী ও গণ্যমান্য ব্যক্তিদের সাথে মতবিনিময় করেন।  

এ সময় তিনি ব্যবসায়ীদের উদ্দেশ্যে বলেন, দীর্ঘদিন আপনারা শোষণ-নির্যাতনের শিকার হয়েছেন। ছাত্র-জনতার ঐতিহাসিক বিপ্লবে সেই শোষণ, বঞ্চনা ও নির্যাতনের দিন শেষ হয়েছে। আমি জেনেছি, আপনারা দীর্ঘদিন যুবলীগ ও আওয়ামী লীগের সন্ত্রাসীদের চাঁদা দিয়ে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করতে বাধ্য হয়েছেন। নতুন বাংলাদেশের নতুন স্বাধীনতায় আপনারাও স্বাধীনভাবে ব্যবসা-বাণিজ্য করবেন। কাউকে এখন থেকে আর চাঁদা দিতে হবে না। কালারমারছড়ায় কোনো চাঁদাবাজ ও সন্ত্রাসীর ঠাঁই হবে না। যদি কোনো সন্ত্রাসী কোনো ধরনের বিশৃঙ্খলা তৈরি করতে চায় তাহলে আইন-শৃঙ্খলা বাহিনীর সহায়তায় তাদের কঠোর হস্তে দমন করা হবে।  

ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় শেষে তিনি বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে শহীদ তানভীর সিদ্দিকীর কবর জেয়ারত করেন। পরে তিনি কালারমারছড়া ইউনিয়নের মোহাম্মদ শাহঘোনা গ্রামের স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের সঙ্গে কুশল বিনিময় করেন।

এ সময় যুবদল নেতা ইকবাল, তমজিদ, দিদার, ছাত্রনেতা সৌরভ খান, স্বেচ্ছাসেবক দল নেতা মোহাম্মদ বেলাল, শ্রমিকদল নেতা মোহাম্মদ মানিকসহ বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়ন ছাত্রদল, যুবদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দলের বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩১০ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৪
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।