ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

জাতীয়

কাজের গুণগতমানে কোনো ছাড় দেওয়া হবে না: উপদেষ্টা ফাওজুল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২৪
কাজের গুণগতমানে কোনো ছাড় দেওয়া হবে না: উপদেষ্টা ফাওজুল

ঢাকা: কাজের গুণগতমানে কোনো ছাড় দেওয়া হবে না। গুণগতমান ঠিক রেখে, ব্যয় সংকোচন করে, উন্মুক্ত প্রতিযোগিতায় সব স্টেক হোল্ডাররা দরপত্রে অংশগ্রহণ করতে পারবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের উপদেষ্টা মুহাম্মদ ফাওজুল কবির খান।

সোমবার (২ সেপ্টেম্বর) সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সভাকক্ষে ইন্টারন্যাশনাল ফাইন্যান্স করপোরেশন (আইএফসি)’র বাংলাদেশ, ভুটান ও নেপালের কান্ট্রি ম্যানেজার মার্টিন হোল্টম্যানের নেতৃত্বে একটি সাত সদস্যের প্রতিনিধিদলের সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ কথা জানান।

সাক্ষাৎকালে উপদেষ্টা আইএফসির সঙ্গে বাংলাদেশের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক এবং বাংলাদেশের বিভিন্ন উন্নয়নমূলক খাতে পারস্পরিক অংশীদারত্ব ও সহযোগিতার প্রশংসা করেন।  

এ সরকার ছাত্র-জনতার আত্মত্যাগের ফসল উল্লেখ করে উপদেষ্টা বলেন, জনপ্রত্যাশা পূরণে সব প্রকার দুর্নীতি ও বৈষম্যের বিরুদ্ধে সরকার সব সময় লড়াই করে যাবে। অন্তর্বর্তীকালীন সরকার ইতোমধ্যে জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিতে সর্বাত্মক প্রচেষ্টা করে যাচ্ছে।  

কাজের গুণগতমানে কোনো ছাড় দেওয়া হবে না উল্লেখ করে উপদেষ্টা বলেন, গুণগতমান ঠিক রেখে, ব্যয় সংকোচন করে, উন্মুক্ত প্রতিযোগিতায় সব স্টেক হোল্ডাররা দরপত্রে অংশগ্রহণ করতে পারবে। এ সময় উপদেষ্টা আইএফসির কাছে বর্তমানে দেশের গ্যাস সংকট উত্তরণে, জীবাশ্ম জ্বালানির ব্যবহার কমিয়ে নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বৃদ্ধিতে ও পদ্মা সেতু সংলগ্ন এলাকায় পর্যটন খাত বিকাশে আর্থিক ও কারিগরি সহযোগিতা কামনা করেন।

ছাত্র-জনতার আন্দোলনে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে আইএফসির কান্ট্রি ম্যানেজার বলেন, আইএফসি সমৃদ্ধশালী ও উন্নত বাংলাদেশ গড়তে এ সরকারকে সবসময় সহযোগিতা করে যাবে। এছাড়া আইএফসি এনার্জি খাতে বিনিয়োগের জন্য বাংলাদেশ সরকারকে একটি দীর্ঘমেয়াদি পরিকল্পনা প্রণয়ন করতে বলেন এবং রেল, সড়ক ও সেতু বিভাগসহ অন্যান্য খাতগুলোতেও অগ্রাধিকারমূলক ভিত্তিতে যাচাই করে প্রয়োজনীয় আর্থিক ও কারিগরি সহায়তার ব্যাপারে উপদেষ্টাকে আশ্বস্ত করেন।

বৈঠকে ইন্টারন্যাশনাল ফাইন্যান্স করপোরেশনের (আইএফসি) ভিক্টোরিয়া হিলডা রিগবি ডেলমন (ব্যবস্থাপক, আপস্ট্রিম এবং উপদেষ্টা, এশিয়া প্যাসিফিক), এডোর ইলেইন ওনোমাকপোম (ব্যবস্থাপক, অবকাঠামো-বাংলাদেশ, নেপাল, শ্রীলঙ্কা), মাইকেল শেং (প্রিন্সিপাল ইনভেস্টমেন্ট অফিসার, এশিয়া ইনফ্রাস্ট্রাকচার) সহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২৪
জিসিজি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।