ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

সাবেক অর্থমন্ত্রী ও পুলিশ কর্মকর্তাসহ ৮৫ জনের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২৪
সাবেক অর্থমন্ত্রী ও পুলিশ কর্মকর্তাসহ ৮৫ জনের নামে মামলা সাবেক অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল

কুমিল্লা: কুমিল্লায় সাবেক অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ও নাঙ্গলকোট থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুলসহ ৮৫ জনের নামে হত্যাচেষ্টা মামলা দায়ের করেছেন এক আইনজীবী।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৫ নম্বর আমলি আদালতে মামলাটি দায়ের করেন ওই আইনজীবী।

তিনি কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার আশারকোট এলাকার খিদর আলীর ছেলে মো. একরামুল হক মজুমদার। মামলাটি আমলে নিয়ে থানা পুলিশকে তদন্তের দায়িত্ব দিয়েছেন চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৫ নম্বর আমলি আদালতের বিচারক আবু বকর সিদ্দিক।

মামলার আসামিরা হলেন- সাবেক অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, নাঙ্গলকোট থানা আওয়ামী লীগের সাবেক সভাপতি মো. আব্দুল হামিদ, তার ছেলে যুবলীগ নেতা মো. মঈন উদ্দিন, নাঙ্গলকোট উপজেলা ছাত্রলীগ সভাপতি মো. সাইফুল ইসলাম রুবেল, উপজেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মিজানুর রহমান, আওয়ামী লীগ নেতা মো. শাহজাহান, মো. মোস্তাক মিয়া, নাঙ্গলকোট থানার সাবেক ওসি নজরুল ইসলাম, ছাত্রলীগ নেতা আবু ইসহাক, হান্নান, ফরাদ, ইমরান, মো. নোমান, মো. সাইফুল, তুহিনসহ নামীয় ৩৫ ও অজ্ঞাত আরও ৫০ জন।  

মামলার বাদী আইনজীবী একরামুল হক মজুমদার বলেন, ২০১৮ সালের ১৩ ডিসেম্বর নাঙ্গলকোটের আশারকোটা এলাকায় এক প্রতিবাদ সভার আয়োজন করেন বিএনপির সমর্থিত প্রার্থী মনিরুল হক চৌধুরী। ওই সময় অভিযুক্তরা রামদা, ছেনি, পিস্তল ও লাঠিসোঁটা নিয়ে ককটেল ফাটিয়ে হামলা করে। এসময় তার গাড়ি ভাঙচুর ও তাকে পিটিয়ে আহত করে। নেতাকর্মীদের মারধর করে তাদের মোবাইল ও টাকা পয়সা রেখে দেন তারা। এ ঘটনা থানায় গিয়ে অভিযোগ করলেও ওসি নজরুল ইসলাম মামলা নেয়নি। উল্টো তিনি আমাকে মিথ্যা মামলা দেওয়ার হুমকি দেন। পরে থানার ওসির নেতৃত্বে আওয়ামী লীগ অফিস ও দোকানপাট ভাঙচুর করে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা করে। এরপর আদালতে আসলেও সেখানে আমি একজন আইনজীবী হওয়া সত্ত্বেও আমাকে নাজেহাল করা হয় এবং মামলা নেওয়া হয়নি। স্বৈরাচারের পদত্যাগের পর আমরা মামলা করার সিদ্ধান্ত নিই। আজ মামলা দায়ের করেছি৷ আশাবাদী মামলার সুষ্ঠু তদন্ত হয়ে দ্রুতই আসামিদের বিচারের আওতায় আনা হবে।  

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২৪

আরএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।