ঢাকা, শনিবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৩ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মীদের বকেয়া বেতন আদায়ে হাইকমিশনের উদ্যোগ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২০ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৪
মালয়েশিয়ায় বাংলাদেশি কর্মীদের বকেয়া বেতন আদায়ে হাইকমিশনের উদ্যোগ

ঢাকা: মালয়েশিয়ায় কাওয়াগুসি ম্যানুফ্যাকচারিং নামে একটি কোম্পানিতে কর্মরত ২০০ জন বাংলাদেশি কর্মীর বকেয়া বেতন আদায়ে উদ্যোগ নিয়েছে সেখানের বাংলাদেশ হাইকমিশন। ইতোমধ্যেই আংশিক বেতন আদায়ও করতে সক্ষম হয়েছে।

শুক্রবার (৬ সেপ্টেম্বর)  মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশন জানায়, বকেয়া বেতন আদায়ের লক্ষ্যে কোম্পানির প্রতিনিধি ও বাংলাদেশি কর্মীদের পক্ষ থেকে নয়জন কর্মীকে নিয়ে গত ২ সেপ্টেম্বর হাইকমিশনে একটি সভা অনুষ্ঠিত হয়।  

সভায় উভয়পক্ষের বক্তব্য মনোযোগ সহকারে শুনে সমস্যার কারণ ও তা সমাধানের সম্ভাব্য উপায় নির্ধারণ করা হয়। এরই পরিপ্রেক্ষিতে কোম্পানির পক্ষ থেকে ৬ সেপ্টেম্বর বকেয়া বেতনের আংশিক পরিশোধের প্রতিশ্রুতি দেওয়া হয়। এরই ধারাবাহিকতায় শুক্রবার কোম্পানির সভা কক্ষে হাইকমিশনের উপর্যুক্ত প্রতিনিধির উপস্থিতিতে বকেয়া বেতনের আংশিক হিসেবে ৩ লাখ রিঙ্গিত দেন।

এ সময় কোম্পানির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাসহ কোম্পানির চেয়ারম্যান উপস্থিত ছিলেন। কোম্পানির পক্ষ থেকে অবশিষ্ট বকেয়া বেতন হাই কমিশনে প্রদত্ত প্রতিশ্রুত সময়ে পরিশোধ করার নিশ্চয়তা দেওয়া হয়।

এ বিষয়ে বাংলাদেশ হাইকমিশন কোম্পানি ও বাংলাদেশি কর্মীদের সঙ্গে নিবিড় যোগাযোগ রক্ষা করবে। বাংলাদেশ হাইকমিশনের পক্ষ থেকে তাৎক্ষণিক কার্যকর উদ্যোগ নেওয়া সব কর্মীরা সন্তুষ্টি প্রকাশ করেন। বাংলাদেশ হাইকমিশন মালয়েশিয়ায় কর্মরত প্রবাসী কর্মীদের কল্যাণ নিশ্চিতে সর্বদা আন্তরিক ও বদ্ধপরিকর।

বাংলাদেশ সময়: ০০১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২৪
টিআর/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।